Inqilab Logo

শনিবার, ১৮ মে ২০২৪, ০৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

উচ্চ আদালত তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা ২০১১ সালেই যাদুঘরে পাঠিয়েছে, এ নিয়ে বিশৃঙ্খলা করবেন না -ওবায়দুল কাদের

লৌহজং (মুন্সীগঞ্জ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩ অক্টোবর, ২০২১, ৪:১৯ পিএম

সেতুমন্ত্রী ও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, ২০১১ সালে উচ্চ আদালত তত্ত্বাবধায়ক সরকারকে যাদুঘরে পাঠিয়েছে। বিএনপি বলেছিল, পাগল আর শিশু ছাড়া কেউ নিরপেক্ষ নয়। তাদের ক্ষমতায় আনতে হবে, এটাই বিএনপির নিরপেক্ষতা। রবিবার (৩ অক্টোবর) পদ্মা সেতুর মাওয়া টোল প্লাজায় পদ্মা বহুমখী সেতু নির্মাণ প্রকল্পের ক্ষতিগ্রস্তদের মাঝে পুনর্বাসন কেন্দ্রের বরাদ্দকৃত লিজ হস্তান্তর অনুষ্ঠানে এসব কথা বলেন। তিনি আরও বলেন, রাষ্ট্রপতি সার্চ কমিটির মাধ্যমে নির্বাচন কমিশন গঠন করবেন। পৃথিবীর অন্যান্য গণতান্ত্রিক দেশে যেভাবে নির্বাচন হয়, আমাদের দেশেও সেভাবে নির্বাচন হবে। কাজেই বিশৃঙ্খলা করবেন না।

পদ্মা সেতু নির্মাণে ভূমি অধিগ্রহণে ক্ষতিগ্রস্তদের মাঝে লিজ দলিল হস্তান্তর অনুষ্ঠানে সেতু সচিব মো. আবু বকর ছিদ্দীকের সভাপতিত্বে এ সময় আরও বক্তব্য রাখেন মুন্সীগঞ্জ-২ আসনের সাংসদ সাগুফতা ইয়াসমিন এমিলি, পদ্মা বহুমুখী সেতু প্রকল্পের পরিচালক মো. শফিকুল ইসলাম, পদ্মা সেতুর নিরাপত্তায় নিয়োজিত সেনাবাহিনীর পক্ষে প্রধান সমন্বয়ক মেজর জেনারেল এফ এম জাহিদ হোসেন।

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের আরও বলেন, পদ্মা সেতু নির্মাণের সময় ক্ষতিগ্রস্ত ভূমি মালিকেরা প্লটসহ ক্ষতিপূরণ পাবেন- এটা অনেকেই বিশ্বাস করেননি। যা যা ওয়াদা করেছিলাম তার সবগুলি পূরণ করেছি। পদ্মা সেতু নির্মাণের জন্য অনেকে পূর্ব পুরুষদের সম্পত্তি দিয়েছেন। অনেকের কান্নাও রয়েছে। সবকিছুর বিনিময়ে পদ্মা সেতু পেয়েছেন।
সেতুমন্ত্রী জানান, নভেম্বর থেকে পদ্মা সেতুতে কার্পেটিং শুরু করা হবে। আর আগামী জুনের মধ্যে সেতুর কাজ শেষে উদ্বোধন করা হবে। পদ্মা সেতু প্রকল্পের মূল সেতুর কাজ ৯৫ শতাংশ, নদী শাসনের ৮৫ শতাংশ ও মূল প্রকল্পের কাজ ৮৮ শতাংশ সম্পন্ন হয়েছে। কাজেই পদ্মা সেতু আর স্বপ্ন নয়, এখন দৃশ্যমান বাস্তবতা।
অনুষ্ঠানে আনুষ্ঠানিকভাবে ২০ জনের মাঝে প্লটের লিজ দলিল হস্তান্তর করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ওবায়দুল কাদের


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ