Inqilab Logo

বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

ফিটনেস টেস্টে পাস নাসির

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৩ অক্টোবর, ২০২১, ১২:০০ এএম

আসন্ন ন্যাশনাল ক্রিকেট লিগ (এনসিএল) শুরু হবে চলতি মাসের মাঝামঝি সময়ে। এই টুর্নামেন্টের জন্য প্রস্তুত হচ্ছেন ক্রিকেটাররা। তার অংশ হিসেবে গতকাল মিরপুরে হয়েছে ক্রিকেটারদের ফিটনেস টেস্ট। এবার আর বিপ টেস্ট নয়, ইয়ো ইয়ো টেস্ট দিয়েছেন প্রতিযোগিতায় অংশ নিতে যাওয়া ক্রিকেটাররা। ৮টি দলের মধ্যে আজ ফিটনেস টেস্টে অংশ নিয়েছিলেন ৩টি দলের খেলোয়াড়রা। জানা গেছে ইতিবাচক ফল করেছেন সবাই। গতবার ফিটনেস টেস্টে ব্যর্থ হলেও এবার উতরে গেছেন নাসির হসেন।

২০১৯ সালের অক্টোবরে এনসিএল শুরুর আগে বিপ টেস্টে নাসির মাত্র ৯.২ স্কোর করেন। ২০২০ সালের নভেম্বরে বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে অংশ নেওয়ার জন্য বিপ টেস্টে দেন নাসির, সেখানে সর্বনিম্ন, ৮.৫ স্কোর করেন তিনি। এজন্য ড্রাফটেও নাম তুলতে পারেননি নাসির। স¤প্রতি মাঠের বাইরের ঘটনায় আলোচনায় এই অলরাউন্ডার। এরমধ্যেই মিরপুর স্টেডিয়ামে এসেছিলেন তিনি। যদিও সংবাদমাধ্যম কর্মীদের এড়িয়ে যান তিনি। তবে জানা গেছে, ফিটনেস টেস্টে ১৭ এর উপরে স্কোর করে পাস করেছেন নাসির।
ফিটনেস টেস্ট প্রসঙ্গে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের নির্বাচক আব্দুর রাজ্জাক বলেন, ‘সবার মোটামুটি খুব ভালো অবস্থা। এটা ভালো হওয়ার কারণ এবার প্রত্যেক দল অনেকদিন ফিটনেস ক্যাম্প করেছে। এবার কেউ খারাপ করেনি। লক্ষ্যের চেয়ে উপরে আছে সবার নম্বর। এটা ইতিবাচক দিক। আগে দেখা যেত অনেকে ভালো করছে না বা ফিটনেস ভালো নয় দেখে বাদ পড়ছে। আমার মনে হয় না এবার ওরকম কোনো পরিস্থিতিতে পড়তে হবে। বাকিটা পুরো রিপোর্ট পেলে বোঝা যাবে।’
গতকাল ফিটনেস টেস্টের প্রথম দিনে টেস্ট দিয়েছেন রংপুর, রাজশাহী ও ঢাকা মেট্রোর ক্রিকেটাররা। এরপর ধাপে ধাপে বাকি দলগুলোর ক্রিকেটাররাও ফিটনেস টেস্ট দেবেন। এখনো সূচি নির্ধারিত না হলেও আগামী ১৫ থেকে ১৭ অক্টোবর থেকে শুরু হওয়ার কথা রয়েছে জাতীয় ক্রিকেট লিগ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ