Inqilab Logo

শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

অসচ্ছল শিল্পীদের অনুদানের ৫ শতাংশ প্রতিবন্ধীদের জন্য সংরক্ষিত হবে

নাট্য কর্মশালায় সংস্কৃতি প্রতিমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩ অক্টোবর, ২০২১, ১২:০২ এএম

সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের কল্যাণ অনুদান খাত থেকে অসচ্ছল শিল্পীদের জন্য দেওয়া অনুদানের ৫ শতাংশ প্রতিবন্ধীদের জন্য সংরক্ষণ করা হবে বলে জানিয়েছেন সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী কে এম খালিদ। গতকাল শুক্রবার রাজধানীর বনানীর সারিনা হোটেলে ঢাকা থিয়েটার ও ব্রিটিশ কাউন্সিলের যৌথ আয়োজনে এবং সুন্দরম প্রতিবন্ধী নাট্যপ্রয়াসের সহযোগিতায় প্রতিবন্ধী নাট্যকর্মশালার সমাপনী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, প্রতিবন্ধী শিল্পীদের অংশগ্রহণে আয়োজিত এ কর্মশালায় অভিনয় দেখে আমি সত্যিই মুগ্ধ ও অভিভূত। প্রতিবন্ধী ব্যক্তিরা যে সত্যিই মেধাবী ও সৃজনশীল এটি তার স্বাক্ষর বহন করে। বর্তমান সরকার প্রতিবন্ধী ব্যক্তিদের কল্যাণ ও সঠিক বিকাশে বিভিন্ন যুগান্তকারী পদক্ষেপ নিয়েছে। প্রধানমন্ত্রীর কন্যা সায়মা ওয়াজেদ পুতুল এক্ষেত্রে বিশ্বে বাংলাদেশকে নেতৃত্ব দিচ্ছেন এবং রোল মডেলের ভূমিকা পালন করছেন।
তিনি বলেন, ঢাকা থিয়েটার ও ব্রিটিশ কাউন্সিল চাইলে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় এ প্রোগ্রামে অংশীদার হতে আগ্রহী।
অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন, ঢাকা থিয়েটারের সভাপতি নাসির উদ্দিন ইউসুফ বাচ্চু ও ব্রিটিশ কাউন্সিল ঢাকার হেড অব আর্টস নাহিন ইদ্রিস। এসময় আরও উপস্থিত ছিলেন কর্মশালার প্রধান ফ্যাসিলিটেটরের দায়িত্ব পালনকারী সামিউন জাহান দোলা।



 

Show all comments
  • Md. Ahsan habib rana ১৫ ডিসেম্বর, ২০২১, ৫:১৯ পিএম says : 0
    আমি একজন সুদক্ষ শারিরিক ভালো
    Total Reply(0) Reply
  • Md. ahhsan habib rana ১৫ ডিসেম্বর, ২০২১, ৫:২৩ পিএম says : 0
    golden cityzen walfere
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সংস্কৃতি প্রতিমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ