Inqilab Logo

বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

মাত্র ৪০ মিলিমিটার বৃষ্টিতে তলিয়ে গেল খুলনা !

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ২৯ সেপ্টেম্বর, ২০২১, ৫:১০ পিএম

মাত্র ৪০ মিলিমিটার বৃষ্টিতে তলিয়ে গেছে খুলনা মহানগরীর অধিকাংশ সড়ক, অলিগলি ও নিম্নাঞ্চলের ঘরবাড়ী। আজ বুধবার দুপুরের বৃষ্টির পানি জমে শহরের যান ও জন চলাচল স্থবির হয়ে পড়েছে।

খুলনা আঞ্চলিক আবহাওয়া অধিদপ্তরের ইনচার্জ আমিরুল আজাদ জানিয়েছেন, আজ বুধবার (২৯ সেপ্টেম্বর) সকাল ৬টা থেকে বিকেল ৩টা পর্যন্ত খুলনায় বৃষ্টি হয়েছে ৪২ মিলিমিটার। যার মধ্যে সকাল ৬টা থেকে দুপুর ১২টা পর্যন্ত হয়েছে ২ মিলিমিটার। দুপুর ১২টা থেকে ৩টা পর্যন্ত বৃষ্টি হয়েছে ৪০ মিলিমিটার।
দেখা গেছে, নগরীর দুইটি মূল সড়ক কেডিএ এভিনিউ ও লোয়ার যশোর রোড ব্যতীত সব রাস্তা হাটু সমান পানির নিচে তলিয়ে যায়। বুধবার দুপুর ২টায় রূপসা নদীতে জোয়ার থাকায় পানি সরতেও দেরি হচ্ছে। ফলে ভোগান্তিতে পড়েছে নগরবাসী। এদিকে খুলনা শহরের পানিবদ্ধতা দূরীকরণ ও সড়ক সংস্কারে প্রায় দেড় হাজার কোটি টাকার মেগা প্রকল্প দীর্ঘদিন ধরে চলছে। প্রকল্পতির নুন্যতম সুবিধাও এখনো নগরবাসী পায়নি। বরং জায়গায় জায়গায় সড়ক খোঁঢ়ুখুড়ি করে জনগণের দূর্ভোগ আরো বাড়িয়ে তুলেছে খুলনা সিটি করপোরেশন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বৃষ্টিপাত

৫ অক্টোবর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ