Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সিলেটে ফেসবুক লাইভে অপপ্রচার

৯ জনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ২৯ সেপ্টেম্বর, ২০২১, ১:১৪ পিএম

সিলেটে ৯জনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে দায়ের করা হয়েছে একটি মামলা। সিলেট মেট্রোপলিটন পুলিশের (এসএমপি) শাহপরাণ থানা এলাকার বাসিন্দা মো. রায়হান হোসেন বাদী হয়ে মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) এ মামলা দায়ের করেন সাইবার টাইব্যুনালে। আদালত মামলাটি আমলে নিয়ে তদন্তের জন্য নির্দেশ দিয়েছেন এসএমপি’র শাহপরান (রহ) থানার অফিসার ইনচার্জকে। মামলার এজাহারে আসামীরা হচ্ছেন, হলেন- সিলেটের গোয়াইনঘাট থানাধীন জাফলং গুচ্ছগ্রাম মোহাম্মপুর এলাকার মুহিবুর রহমানের পূত্র ও সিলেট নগরের শাহী ঈদগাহ এলাকার বর্তমান ভাড়াটিয়া জাকির হোসেন সুমন, শাহপরান থানাধীন উত্তর বালুচর আল ইসলাহ ১১০-এর আওলাদ আলীর পূত্র মোহন আহমদ, একই থানার খরাদিপাড়া আনন্দ ৮/এ এলাকার রফিকুল হাসান বাচ্চুর স্ত্রী সৈয়দা কবিরুন নেছা ও ৩১৮ রংমহল টাওয়ার (৩য় তলা) বন্দর বাজার সিলেট-এর ব্যবসায়ী আবুল হাসনাত, আব্দুল্লাহ সালমান, এহসান উল্লাহ, আব্দুল্লাহ মাহফুজ আবু তালহা তোফায়েল ও ইকরামুল হক জাবের, ।

বাদী এজাহারে উল্লেখ করেছেন, আসামি জাকির হোসেন সুমন ও মোহন আহমদ ভুয়া সাংবাদিক। অভিযুক্তরা ‘সীমান্তের আহ্বান’ নামে একটি নিউজ পোর্টালের সাংবাদিক পরিচয় দিয়ে বিভিন্ন অপরাধমূলক, বেআইনি ও সমাজবেরাধী কর্মকান্ড করে যাচ্ছে। জাকির হোসেন সুমন ও মোহনের প্ররোচণায় অভিযুক্ত সৈয়দা কবিরুন নেছা ফেইসবুক লাইভের মাধ্যমে মামলার বাদী রায়হান হোসেনের বিরুদ্ধে মিথ্যা ভিত্তিহীন ও চরম মানহানিকর বক্তব্য প্রচার করে। এর পরিপ্রেক্ষিতে সাইবার টাইব্যুনালে এ মামলা দায়ের করেছেন মো. রায়হান হোসেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গ্রেফতার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ