Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

কসবায় বিভিন্ন উন্নয়নমূলক কার্যক্রমের উদ্বোধন করলেন আইনমন্ত্রী

কসবা (ব্রাহ্মণবাড়িয়া) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৩ সেপ্টেম্বর, ২০২১, ৬:১৯ পিএম

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সোনার বাংলা গড়ার স্বপ্ন দেখেছিলেন, বাংলার মানুষ দু’বেলা খেতে পারবে, মাথার উপর একটি ছাদ থাকবে সেই স্বপ্ন থেকেই জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা গৃহহীন ও আশ্রয়হীনদের মাথা গোজার ঠাঁই করার জন্য আশ্রয়ণ প্রকল্প নামে গৃহনির্মাণ করছেন।

২৩ সেপ্টেম্বর বৃহস্পতিবার দুপুরে ব্রাহ্মণবাড়িয়ার কসবা উপজেলার মনকাশাইর গ্রামে আশ্রয়ণ প্রকল্প-২ এর আওতায় নির্মিত গৃহনির্মাণ প্রকল্প পরিদর্শন ও বৃক্ষরোপণ কার্যক্রম উদ্বোধন করতে এসে প্রধান অতিথি হিসেবে আইনমন্ত্রী আনিসুল হক এমপি এসব কথা বলেন।

মন্ত্রী আরো বলেন, বঙ্গবন্ধু হত্যার পর সরকারগুলো প্যারিসে যেত ভিক্ষার ঝুলি নিয়ে। তখন তলাবিহীন ঝুড়িতে পরিণত হয়েছিল দেশ। বর্তমানে শেখ হাসিনার সরকার বাংলাদেশকে বিশ্বে উন্নয়নের রোল মডেলে পরিণত করেছেন।

তিনি বলেন, আশ্রয়ণ প্রকল্পের আওতায় ব্রাহ্মণবাড়িয়া জেলার ৯টি উপজেলার মধ্যে ৪ হাজার গৃহ নির্মাণ কাজ হচ্ছে। তন্মধ্যে কসবা উপজেলায় প্রায় অর্ধেক গৃহ নির্মাণ করা হবে।

উপজেলার খাড়েরা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মো. কবির আহাম্মদ খান'র সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন ব্রাহ্মনবাড়িয়া জেলা প্রশাসক হায়াত উদ দৌলা খান, কসবা উপজেলা পরিষদ চেয়ারম্যান রাশেদুল কাওসার ভূইয়া, কসবা উপজেলা নির্বাহী অফিসার মাসুদ উল আলম, কসবা পৌর মেয়র এমরান উদ্দিন জুয়েল, কসবা উপজেলা আওয়ামীলীগ যুগ্ম আহ্বায়ক এম জি হাক্কানী, কাজী আজহারুল ইসলাম, রুহুল আমিন ভূইয়া, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মো. মনির হোসেন, মহিলা ভাইস চেয়ারম্যান ফারহানা সিদ্দিকী, উপজেলা যুবলীগ সভাপতি এম এ আজিজ, সাধারণ সম্পাদক মো. সফিকুল ইসলাম, উপজেলা ছাত্রলীগ আহ্বায়ক আফজাল হোসেন রিমন, যুগ্ম আহ্বায়ক কাজী মানিক, আশরাফুল ইসলাম প্রমুখ।

ব্রাহ্মণবাড়িয়ার কসবায় আইনমন্ত্রী আনিসুল হক এমপি বৃহস্পতিবারে একদিনের রাষ্ট্রীয় সফরে নিজ নির্বাচনী এলাকা কসবা উপজেলা ও আখাউড়া উপজেলায় ৫০ কোটি টাকা ব্যয়ে নির্মিত ও নির্মাণাধীন বিভিন্ন প্রকল্পের উদ্বোধন করেন।

বিকেলে কসবা উপজেলা পরিষদ মিলনায়তনে কসবা উপজেলা নির্বাহী অফিসার মাসুদ উল আলম এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে আইনমন্ত্রী আনিসুল হক। এনবিআইডিজিপিএস এবং এনইডিপি প্রকল্পের আওতায় ৩১টি প্রাথমিক বিদ্যালয় ভবন, কসবা উপজেলার ৭টি হাইস্কুল, ২টি মাদ্রাসা, ১টি কলেজ ভবন, উপজেলা পরিষদ মিলনায়তনের আধুনিকায়নের কাজ ও কসবা পৌরসভার ৩টি প্রকল্পের উদ্বোধন করেন।

তাছাড়া ওইদিন বিকালে আইনমন্ত্রী করোনা রোগীদের উন্নত চিকিৎসা সেবার জন্য কসবা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ২০ বেডের সেন্ট্রাল অক্সিজেন সিস্টেম'র উদ্বোধন করেন। এসময় উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. অরুপ পাল ও আবাসিক চিকিৎসক ডা. আসাদুজ্জামান ভূইয়াসহ স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসকগণ উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ব্রাহ্মণবাড়িয়া


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ