Inqilab Logo

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

রাজশাহীতে আরেকটি দুইলেনের ফ্লাইওভার

রাজশাহী ব্যুরো : | প্রকাশের সময় : ২৩ সেপ্টেম্বর, ২০২১, ১২:০১ এএম

রাজশাহী মহানগরীর সমন্বিত নগর অবকাঠামো উন্নয়ন শীর্ষক প্রকল্পের আওতায় মোহনপুর রেলক্রসিংয়ের অবশিষ্ট দুই লেন ফ্লাইওভার নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করেছেন রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন। গতকাল দুপুরে ফলক উন্মোচনের মাধ্যমে ফ্লাইওভারটির নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন মেয়র।
স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের (জিওবি) অর্থায়নে এ প্রকল্পটি বাস্তবায়ন করছে রাজশাহী সিটি কর্পোরেশন। এটি নির্মাণে ব্যয় হবে ৪০ কোটি ৭৯ লাখ টাকা। এ কাজের ঠিকাদারি প্রতিষ্ঠান ডিয়েনকো লিমিটেড। ফ্লাইওভার নির্মাণের সময়কাল ধরা হয়েছে ২০২২ সালের ২৯ ডিসেম্বর পর্যন্ত। অবশিষ্ট দুই লেন ফ্লাইওভারের দৈর্ঘ্য ২০৩ মিটার প্রস্থ ফুটপাতসহ ৯.৪০ মিটার, থাকবে ৯টি স্প্যান।
ফ্লাইওভার নির্মাণে ভিত্তিপ্রস্তর স্থাপন উপলক্ষে সেখানে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানের শুরুতে মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটনকে ফুলের শুভেচ্ছা জানান ডিয়েনকো লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী এস এম খোরশেদ আলম।
অনুষ্ঠানে মেয়র খায়রুজ্জামান লিটন বলেন, নগরীর পূর্ব প্রান্তে বুধপাড়া থেকে আলিফ লামমিম ভাটার মোড় পর্যন্ত ফোরলেন সড়ক নির্মাণ করা হয়েছে। ইতোমধ্যে একটি দুইলেনের ফ্লাইওভার নির্মিত হয়েছে। সড়কটি ফোরলেন হওয়ায় নির্বিঘ্নে যানবাহন চলাচলের স্বার্থে পাশেই আরো একটি দুইলেনের ফ্লাইওভার নির্মাণ করা হচ্ছে। সড়ক ও ফ্লাইওভার নির্মাণের ফলে এ অঞ্চলের মানুষ ইতোমধ্যে সুফল পেতে শুরু করেছে। প্রকল্পটির কাজ শেষ হলে এ অঞ্চলের মানুষের ভাগ্যের উন্নয়ন ঘটবে। আগামীতে এই এলাকায় গুরুত্বপূর্ণ স্থাপনা নির্মাণের পরিকল্পনা রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফ্লাইওভার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ