Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সড়ক দুর্ঘটনায় প্রাণ হারালেন জোহানেসবার্গের মেয়র

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২০ সেপ্টেম্বর, ২০২১, ৯:৫৫ এএম

সড়ক দুর্ঘটনায় প্রাণ হারালেন দক্ষিণ আফ্রিকার বৃহত্তম শহর জোহানেসবার্গের নতুন মেয়র জোলিডি মাতোঙ্গো (৪৬)। সোমবার (২০ সেপ্টেম্বর) বিবিসির খবরে বলা হয়, দুর্ঘটনার আগে মেয়র প্রেসিডেন্ট সিরিল রামাফোসার সঙ্গে প্রচারণা চালাচ্ছিলেন।

স্থানীয় সংবাদমাধ্যমের প্রতিবেদনে বলা হয়, শনিবার সড়কে এক পথচারীকে বাঁচাতে গিয়ে মেয়রের গাড়িটি একটি ভ্যানের সঙ্গে ধাক্কা খায়। এতে সেই পথচারী ও গাড়িচালকও মারা যান। নিহত হন মেয়রও।

করোনায় জোহানেসবার্গের আগের মেয়র মারা যাওয়ার পর ১০ আগস্ট জোলিডি মাতোঙ্গো (৪৬) মেয়র হন। এর ৪০ দিনের মাথায় তিনিও প্রাণ হারান।

জোলিডি মাতোঙ্গো একজন জিম্বাবুয়ে অভিবাসীর ছেলে। তিনি ১৩ বছর বয়স থেকে দক্ষিণ আফ্রিকায় রাজনীতিতে যুক্ত। প্রচারণা চালাচ্ছিলেন বর্ণবাদের বিরুদ্ধে।

এদিকে মেয়রের মৃত্যুতে দুঃখ প্রকাশ করে দক্ষিণ আফ্রিকার প্রেসিডেন্ট বলেন, এই মর্মান্তিক ঘটনাটি মেনে নেওয়া আসলে কঠিন। মৃত্যুর কিছুক্ষণ আগেও মাতোঙ্গো আমার এবং সোয়েটোর বাসিন্দাদের সঙ্গে কথা বলেছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ