Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

মামলা করায় বাদীর পরিবারের ওপর হামলার অভিযোগ

গ্রেফতার হয়নি ধর্ষক

স্টাফ রিপোর্টার, মাদারীপুর থেকে : | প্রকাশের সময় : ১৫ সেপ্টেম্বর, ২০২১, ১২:০১ এএম

পাউরুটির প্রলোভন দেখিয়ে মাদারীপুর সদর উপজেলায় এক বুদ্ধি প্রতিবন্ধী মেয়েকে ধর্ষণের ঘটনায় থানায় মামলা করায় বাদীর পরিবারের উপর হামলা করার অভিযোগ উঠেছে আসামির পক্ষের বিরুদ্ধে। এদিকে ধর্ষণ মামলার ১১ দিন পার হলেও একমাত্র আসামি বজলু হাওলাদার গ্রেফতার হয়নি। এতে চরম নিরাপত্তাহীনতায় ভুগছে বলে দাবি করেছেন ভুক্তভোগী পরিবার। গতকাল মঙ্গলবার সকালে ভুক্তভোগী পরিবার সাংবাদিকদের কাছে এসব অভিযোগ করেন।

ভুক্তভোগী পরিবার জানান, চলতি মাসের ৩ সেপ্টেম্বর মেয়ের মা মেয়েকে বাড়ির পাশের পুকুর থেকে কলসিতে করে পানি আনতে বলে। পুকুর পাড়ে গেলে একই এলাকার প্রতিবেশী বজলু হাওলাদার পাউরুটি খাওয়ানোর প্রলোভন দেখিয়ে মেয়েটিকে তার বাড়িতে ডেকে নিয়ে ধর্ষণ করেন। কিছুক্ষণ পর মেয়েটি বাড়িতে ফিরে এসে পরিবারের সবাইকে ঘটনাটি জানায়। সব শোনার পরে ওই দিন দুপুরেই মেয়ের মা সদর মডেল থানায় মামলা করেন। মামলার ১১ দিন পার হলেও এখনো গ্রেফতার হয়নি একমাত্র আসামী বজলু হাওলাদার। বরং তার পরিবারের লোকজন বাদীর পরিবারকে হুমকি ও মারধরের মতো ঘটনা ঘটাচ্ছে।
মামলার বাদী জানান, আমরা মামলা করায় প্রতিদিনই হুমকি দেয় আসামির লোকজন। গত ১০ সেপ্টেম্বর আমার দুই ছেলে আসামির বাড়ির সামনে দিয়ে আসতে থাকলে আসামির আত্মীয়রা ছেলেদের উপর হামলা করে। আসামির চাচা হালিম হাওলাদার, তার ছেলে হৃদয় হাওলাদার, আসামির ভাই তোতা হাওলাদার ও তার ছেলে আমীন হাওলাদারসহ ১০ থেকে ১৫ জন লোক আমার ছেলেদের বেধম মারধর করে। পরে ১২ তারিখ হামলার ঘটনায় সদর থানায় মামলা করেছি।
এ ব্যাপারে হামলার শিকার একজন বলেন, এতো দিন গেলেও এখনো মূল হোতা গ্রেফতার হয়নি। মাঝে মাঝে এলাকায় তাকে দেখা যায়। পুলিশ আসার আগেই আবার চলে যায়। আমাদের দুই ভাইকে মামলা উঠানোর জন্যে অনেক মারছে। এভাবে চললে হয়ত কখনোই আসামি গ্রেফতার হবে না। আমরা নিরাপত্তাহীনতায় আছি। এলাকার প্রভাবশালীরা মামলা উঠাতে বলে। কিন্তু আমরা মামলা উঠাবো না। এলাকায়ও মিটবো না। যা হওয়ার আইনে হবে। অভিযোগের বিষয় আসামির স্ত্রী বলেন, আমার স্বামীকে মিথ্যা মামলায় জড়ানো হয়েছে।
এ ব্যাপারে সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কামরুল হাসান মিঞা বলেন, মামলা হওয়ার পর থেকেই আসামি গ্রেফতারের চেষ্টা চালিয়ে যাচ্ছি কিন্তু এখনো তাকে পাওয়া যায়নি। তথ্য-প্রযুক্তির সহযোগিতায়ও চেষ্টা করা হচ্ছে। আর ওই পরিবারকে মামলা করায় মারধরের ঘটনায়ও মামলা নিয়েছি। তাদেরও গ্রেফতারের চেষ্টা চলছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ধর্ষক


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ