Inqilab Logo

সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সময়মতো টিকা না আসায় কুষ্টিয়ার টিকাদান কার্যক্রম বন্ধ

কুষ্টিয়া থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ সেপ্টেম্বর, ২০২১, ৭:১৯ পিএম

কুষ্টিয়ায় সময়মতো পৌঁছায়নি কোভিড-১৯ এর টিকা। সোমবার (১৩ সেপ্টেম্বর) জেলার সব কেন্দ্রে সাময়িকভাবে বন্ধ ঘোষণা করা হয়েছে টিকাদান কার্যক্রম। কুষ্টিয়ার সিভিল সার্জন ডা. এইচএম আনোয়ারুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেন। পাশাপাশি এ বিষয়ে জেলা স্বাস্থ্য বিভাগের পক্ষে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকেও ঘোষণাও দেওয়া হয়েছে।

বলা হয়, ‘অনিবার্য কারণবশত আজ ১৩ সেপ্টেম্বর (সোমবার) কুষ্টিয়া জেলার সব কেন্দ্রে কোভিড-১৯ টিকা কার্যক্রম সাময়িকভাবে বন্ধ থাকবে।’

সিভিল সার্জন জানান, রোববার (১২ সেপ্টেম্বর) এক লাখ টিকা ঢাকা থেকে কুষ্টিয়া পৌঁছানোর কথা ছিল। কিন্তু পথিমধ্যে গাড়ি নষ্ট হওয়ায় সময়মতো টিকা এসে পৌঁছায়নি। স্টকে থাকা টিকাও শেষ হয়ে গেছে। এর আগে ৬-৭ দফা টিকা এসেছে কুষ্টিয়ায়। সেসব টিকা সময় মতোই পৌঁছেছে, কোনো সমস্যা হয়নি।

তিনি জানান, এ ব্যাপারে স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে ঢাকায় যোগাযোগ করা হয়েছে। সোমবার রাত ১২টার দিকে টিকাবাহী গাড়ি কুষ্টিয়ায় পৌঁছানোর কথা রয়েছে। তবে গাড়ি সময়মতো না পৌঁছালে মঙ্গলবারও (১৪ সেপ্টেম্বর) টিকাদান কার্যক্রম বন্ধ থাকবে। সোমবার রাতে বিষয়টি নিশ্চিত হওয়া যাবে বলে জানান তিনি।

সিভিল সার্জনের দেওয়া তথ্য অনুযায়ী, জেলায় এ পর্যন্ত প্রথম এবং দ্বিতীয় ডোজ মিলিয়ে প্রায় ২ লাখ ৮৭ হাজার মানুষকে টিকা দেওয়া হয়েছে। এর মধ্যে দুই ডোজ টিকা নিয়েছেন প্রায় ১ লাখ ৪০ হাজার মানুষ। কুষ্টিয়া জেনারেল হাসপাতালসহ সাতটি কেন্দ্রে সিনোফার্মার টিকা দেওয়া হচ্ছিল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কুষ্টিয়া


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ