Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

খু‌বি‌তে অনলাইনে টার্ম ফাইনাল পরীক্ষায় শতভাগ উপস্থিতি

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ১২ সেপ্টেম্বর, ২০২১, ৪:৪৬ পিএম

করোনা মহামারির কারণে খুলনা বিশ্ববিদ্যালয়ের সকল ডিসিপ্লিন ও ইনস্টিটিউটের স্নাতক, স্নাতক (সম্মান) ও স্নাতকোত্তর শ্রেণির প্রথম বর্ষের প্রথম টার্মের ফাইনাল পরীক্ষা অনলাইনে আজ রোববার শুরু হয়েছে। সকাল ১০টায় ভিসি প্রফেসর ড. মাহমুদ হোসেন বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন স্কুল ও ডিসিপ্লিনে যান এবং অনলাইনে পরীক্ষা গ্রহণ কার্যক্রম প্রত্যক্ষ করেন। অনলাইনে টার্ম ফাইনাল পরীক্ষায় উপস্থিতি শতভাগ চিল।

পরিদর্শনকালে স্ব স্ব স্কুলের ডিন ও চিফ ইনভিজিলেটরগণ তাঁকে স্বাগত জানান। প্রথমে তিনি জীববিজ্ঞান স্কুলে যান এবং এ স্কুলের অধীন বিভিন্ন ডিসিপ্লিনের অনলাইন পরীক্ষা গ্রহণের কার্যক্রম দেখেন। পরে তিনি ব্যবস্থাপনা ও ব্যবসায় প্রশাসন স্কুল, কলা ও মানবিক স্কুল, সামাজিক বিজ্ঞান স্কুল, ল স্কুল এবং শেষে বিজ্ঞান ও প্রযুক্তিবিদ্যা (সাইটে) স্কুলে যান। পরিদর্শনকালে তিনি এসব স্কুলের আওতাধীন বিভিন্ন ডিসিপ্লিনের অনলাইন পরীক্ষা সম্পর্কে অবহিত হন। ভিসি কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং ডিসিপ্লিনে অনলাইনে উত্তরপত্র আপলোড কার্যক্রমও দেখেন। পরে তিনি সাইটে স্কুলের ডিন অফিসে যান এবং আপলোডসহ পরীক্ষার অন্যান্য কার্যক্রম সম্পর্কে অবহিত হন। সকল স্কুল ও ডিসিপ্লিন থেকে জানানো হয় পরীক্ষার্থীরা অনলাইনে সফলভাবে পরীক্ষায় অংশগ্রহণ করতে পেরেছে। উপস্থিতিও প্রায় শতভাগ।

ভিসি অনলাইন পরীক্ষা কার্যক্রম পরিদর্শন শেষে বলেন, এটা আমাদের নতুন অভিজ্ঞতা। আমরা নতুন অধ্যায়ে প্রবেশ করলাম। এ অভিজ্ঞতা ভবিষ্যতে দুর্যোগ বা মহামারির মধ্যেও শিক্ষাকার্যক্রম অব্যাহত রাখার ক্ষেত্রে সহায়ক হবে। ভিসি সফলভাবে অনলাইন পরীক্ষা কার্যক্রম গ্রহণে ডিন, ডিসিপ্লিন প্রধানসহ পরীক্ষার কাজে নিয়োজিত সকল শিক্ষক এবং আইসিটি সেল, পরীক্ষা নিয়ন্ত্রক দফতরকে ধন্যবাদ জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শিক্ষাপ্রতিষ্ঠানে ফেরা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ