Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

বলিভিয়ায় বাস খাদে পড়ে চালকসহ ২৩ জনের মৃত্যু

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৮ সেপ্টেম্বর, ২০২১, ৯:৩৫ এএম

বলিভিয়ার মধ্যাঞ্চলে একটি বাস নিয়ন্ত্রণ হারিয়ে পাহাড় থেকে নিচে পড়ে গিয়ে অন্তত ২৩ জন নিহত হয়েছে। এদের মধ্যে তিন শিশু রয়েছে। পুলিশ এবং প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে মঙ্গলবার (৭ সেপ্টেম্বর) ফরাসি বার্তা সংস্থা এএফপি এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে।

জানা গেছে, দেশটির কোচাবাম্মা রাজ্যে সোমবার এ দুর্ঘটনা ঘটে। বাসটিতে মোট ৩৩ জন আরোহী ছিলেন। স্থানীয় সময় সোমবার (৬ সেপ্টেম্বর) বেলা ১১টার দিকে কোচাবাম্বা প্রদেশে হয়ে যাওয়ার সময় বাসটি ১৩০০ ফুট (৪০০ মিটার) গভীর একটি খাদে পড়লে এই হতাহতের ঘটনা ঘটে।
দুর্ঘটনা থেকে বেঁচে ফেরা বাসটির চালক বলেন, “আমি ব্রেকে চাপ দিলাম কিন্তু তা কাজ করছিল না।”

স্থানীয় পুলিশ বিবৃতি এক বিবৃতিতে জানিয়েছে, নিহতদের মধ্যে তিন শিশুও ছিল। এছাড়া দুর্ঘটনায় প্রাণ হারানো পাঁচজনের পরিচয় এখনও শনাক্ত করা সম্ভব হয়নি। দুর্ঘটনার কারণ খতিয়ে দেখা হচ্ছে।

সংশ্লিষ্ট কর্তৃপক্ষ জানায়, প্রাদেশিক রাজধানী থেকে ৫০ কিলোমিটার দূরে সোমবারের ওই বাস দুর্ঘটনায় আরও ১৩ জন আহত হয়েছেন। আহতদের পাশের হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এর আগে গত মার্চে বলিভিয়ায় সড়ক দুর্ঘটনায় ২০ জনের প্রাণহানি হয়েছিল। এছাড়া গত বছরের সেপ্টেম্বরে দেশটিতে যাত্রীবাহী বাস খাদে পড়ে প্রাণ হারিয়েছিলেন ১৯ জন আরোহী। সূত্র : এএফপি



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বলিভিয়া


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ