Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সড়কে ঝরল ৯ প্রাণ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৬ সেপ্টেম্বর, ২০২১, ১২:০০ এএম

চাঁদপুর থেকে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে আসে পদ্মা এক্সপ্রেস নামের একটি বাস। বাসটি চাঁদপুর শহরতলির চাদখার বাজার এলাকায় নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে গাছের সাথে সজোরে ধাক্কা দেয়। এতে বাসের সামনের অংশ দুমড়ে-মুচড়ে যায়। এ সময় বাসের যাত্রী ৯ মাস বয়সি এক শিশু ঘটনাস্থলেই প্রাণ হারায়। আহত হয় বাসের আরো ১০ যাত্রী। অন্যদিকে কুড়িগ্রামে অটোরিক্সা ও ট্রাক্টরের মুখোমুখী সংঘর্ষে একজন কলেজ ছাত্রসহ তিনজন নিহত হয়েছে। আহত হয়েছে আরো ৩ জন।
স্টাফ রিপোর্টার, চাঁদপুর থেকে জানান, গতকাল রোববার ভোর টায় স্থানীয় নুরুল হক উচ্চ বিদ্যালয়ের সামনের সড়কে এ ঘটনা ঘটে। স্থানীয় লোকজন আহত যাত্রীদের উদ্ধার করে চাঁদপুর সদর হাসপাতালে পাঠায়।
কুড়িগ্রাম জেলা সংবাদদাতা জানান, গতকাল সকাল ১০টায় নাগেশ্বরী থেকে ছেড়ে আসা একটি যাত্রীবাহী অটোরিক্সা কুড়িগ্রামের দিকে আসার সময় বিপরীত দিক থেকে আসা একটি ট্রাক্টরের সঙ্গে মুখোমুখী সংঘর্ষ হয়। এতে হাবিবুল্লাহ (২২) ও রাবেয়া খাতুন (৬২) নামে দুই যাত্রী ঘটনাস্থলেই নিহত হয়। পরে কুড়িগ্রাম জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যায় নুর আলী (৫৫) নামে আরো এক যাত্রী।
আহত ৩ জনের মধ্যে নাগেশ্বরী উপজেলার বালাসীপাড়ার আইউব আলীর পূত্র নুর মোহাম্মদকে উন্নত চিকিৎসার জন্য রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে। এছাড়াও সদর উপজেলার ভোগডাঙ্গা গ্রামের করিম উদ্দিনের পূত্র আহত অটো রিক্সাচালক ইমান আলী ও একই উপজেলার বেলগাছা ইউনিয়নের খলিলগঞ্জ এলাকার শহিদুল ইসলামের পুত্র অটোযাত্রী হাবিবুর রহমান কুড়িগ্রাম জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।
নিহত কলেজ ছাত্র হাবিবুল্লাহ নাগেশ্বরী উপজেলার কাচারী পয়রাডাঙ্গা গ্রামের মাসুদুর রহমান বাবলুর ছেলে। রাবেয়া খাতুন ফুলবাড়ী উপজেলার ভাঙামোড় ইউনিয়নের ভাঙামোড় গ্রামের মৃত মুক্তিযোদ্ধা এনামুল হকের স্ত্রী ও নুর আলী সদর উপজেলার ভোগডাঙ্গা ইউনিয়নের কোমরপুর গ্রামের নজর উদ্দিনের পূত্র।
কুড়িগ্রাম সদর হাপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা: পুলক কুমার সরকার জানান, ঘটনাস্থলে ২ জন এবং জেনারেল হাসপাতালে আরো একজন মারা যায়। এছাড়াও একজনকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করা হয়েছে।
টাঙ্গাইল জেলা সংবাদদাতা জানান, টাঙ্গাইলের দেলদুয়ারে সড়ক দুর্ঘটনায় একটি ট্রাকের চালক ও সহকারী নিহত হয়েছেন। রোববার সকালে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের দেলদুয়ার উপজেলার ডুবাইল এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত ট্রাকচালক মমতাজ মিয়া (৩৫) দিনাজপুর সদরের চপরামপুর গ্রামের আকবর আলীর ছেলে। দুর্ঘটনায় নিহত ট্রাকচালকের সহকারীর পরিচয় এখনো নিশ্চিত হওয়া যায়নি।
পুলিশ ও স্থানীয়রা জানান, ঢাকা থেকে ছেড়ে আসা একটি টিন ভর্তি ট্রাক টাঙ্গাইলের দিকে যাচ্ছিলো। ট্রাকটি ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের ডুবাইল এলাকায় পৌঁছালে সামনে থাকা অপর একটি ট্রাক ও একটি মাইক্রোবাসকে ধাক্কা দেয়। এ সময় ট্রাকটি নিয়ন্ত্রন হারিয়ে সড়ক বিভাজনের উপরে উল্টে যায়। মাইক্রোবাসটিও দুমড়ে-মুচড়ে যায়। এতে ঘটনাস্থলেই মারা যান ওই ট্রাকের চালক মমতাজ মিয়া ও তার সহকারী।
খবর পেয়ে ঘটনাস্থল থেকে নিহতদের লাম উদ্ধার করে গোড়াই হাইওয়ে থানা পুলিশ। এছাড়া দুর্ঘটনা কবলিত ট্রাক দুটি মহাসড়কের উপর থেকে সরিয়ে নেওয়া হয়।
এ বিষয়ে গোড়াই হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আজিজুল হক জানান, নিহত সহকারীর পরিচয় নিশ্চিত হওয়ার পর আইনি পক্রিয়া শেষে মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হবে। দুর্ঘটনা কবলিত দুটি ট্রাক ও মাইক্রোবাসটি পুলিশি হেফাজতে রাখা হয়েছে।
ঠাকুরগাঁও জেলা সংবাদদাতা জানান, ঠাকুরগাঁওয়ে ট্রাক ও মোটরসাইকেল মুখোমুখি সংঘর্ষে মোটরসাইকেল আরোহীর ২জন নিহত অপর একজন গুরুতর আহত হন।
প্রতক্ষ্যদর্শী সূত্রে জানা যায়, শনিবার রাত নয়টার সময় ঠাকুরগাঁও -পঞ্চগড় মহাসড়কের মুন্সিরহাট খোশবাজার এলাকায় মোটরসাইকেল যোগে পঞ্চগড় থেকে ৩ জন ঠাকুরগাঁও শহরে আসছিলেন। এ সময় বিপরীত দিক থেকে একটি ট্রাক পঞ্চগড় যাওয়ার পথে তাদের সাথে মুখোমুখি সংঘর্ষ হয়।
গুরুতর আহত অবস্থায় স্থানীয়রা মোটর সাইকেলের তিন আরোহীকে উদ্ধার করে ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক ২ জনকে মৃত ঘোষণা করেন। অপরজনের অবস্থার মারাত্মক অবনতি দেখে তাকে উন্নত চিকিৎসার জন্য দিনাজপুর মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করা হয় ।
দুর্ঘটনায় মৃত ব্যক্তিরা হলেন পঞ্চগড় চাকলাহাট নেহালপাড়ার দালউদ্দিনের ছেলে সাজ্জাদ (২৭), অপরজন পঞ্চগড় চাকলাহাট সর্দার পাড়ার হামিদুলের ছেলে শাকিল(২২)। আহত ব্যক্তি হলেন পঞ্চগড় উত্তর ভাটিয়া পাড়ার জাবেদ আলীর ছেলে সাইফুল(২৬)।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঝরল ৯ প্রাণ

১ মার্চ, ২০২২
৬ সেপ্টেম্বর, ২০২১
২২ এপ্রিল, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ