Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

কাবুল সফরে গেছেন পাকিস্তানের গোয়েন্দা প্রধান

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৪ সেপ্টেম্বর, ২০২১, ৪:০৭ পিএম

তালেবান কর্তৃপক্ষ আফগানিস্তানের নিয়ন্ত্রণ নেয়ার পর দেশটির রাজধানী কাবুলে গেছেন পাকিস্তানের গোয়েন্দা সংস্থা আইএসআইর প্রধান। তার সাথে পাকিস্তানের সিনিয়র কর্মকর্তারাও আছেন। কাতারের গণমাধ্যম আল-জাজিরা শনিবার এ সংবাদ প্রকাশ করেছে।

পাকিস্তানের গোয়েন্দা সংস্থা আইএসআইর (ইন্টার-সার্ভিস এন্টেলিজেন্স-আইএসআই) প্রধান ফয়েজ হামিদ এখন আফগানিস্তানের কাবুলে পৌঁছেছেন। তালেবান কর্তৃপক্ষ আফগানিস্তানের নিয়ন্ত্রণ নেয়ার পর তিনিই প্রথম কোনো বিদেশী শীর্ষ কর্মকর্তা, যিনি আফগানিস্তান সফরে গেলেন। এ সফরে ফয়েজ হামিদের সাথে পাকিস্তানের সিনিয়র কর্মকর্তাদের একটি প্রতিনিধি দলও আছে। শনিবার তিনি আফগানিস্তানের রাজধানী কাবুলে পৌঁছেন বলে জানা গেছে।
এদিকে ফয়েজ হামিদের আগমন অনলাইনে আফগানদের মধ্যে সমালোচনার জন্ম দিয়েছে। পাকিস্তান এবং আইএসআই এর বিরুদ্ধে তালেবানদের সহায়তা ও প্ররোচনা দেওয়ার অভিযোগ রয়েছে। সূত্র : আল জাজিরা



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গোয়েন্দা প্রধান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ