Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

আইএস জার্মানিতে হামলা চালাতে চায়, তবে নিশ্চিত তথ্য নেই : গোয়েন্দা প্রধান

প্রকাশের সময় : ১১ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : জার্মান গোয়েন্দা প্রধান হ্যান্স-গিয়োর্গ ম্যাসেন বলেছেন, আইএস জার্মানিতে হামলার পরিকল্পনা করছে, কিন্তু এ ধরনের কোনো পরিকল্পনার কথা এখনো জানা যায়নি। তবে, এমন আশঙ্কার প্রেক্ষিতে জার্মানিতে নিরাপত্তা ব্যবস্থা ব্যাপক জোরদার করা হয়েছে।

দেশটির অভ্যন্তরীণ গোয়েন্দা সংস্থা- বিএফভি’র প্রধান রোববার স্থানীয় একটি সংবাদপত্রকে বলেন, আইএস হামলা করতে চাচ্ছে, কিন্তু তিনি এ ব্যাপারে পুরোপুরি নিশ্চিত নন। জিহাদি গ্রুপটি গত মঙ্গলবার একটি ভিডিও প্রকাশ করেছে। তাতে ব্রাসেলস ও প্যারিস হামলার পর আবারও পশ্চিমা দেশগুলোতে আঘাত হানতে বলা হয়েছে। ভিডিওতে হামলার সম্ভাব্য লক্ষ্যস্থল হিসেবে লন্ডন, বার্লিন ও রোমের কথা উল্লেখ করা হয়।
ম্যাসেন ওয়েল্ট অ্যাম সনটাগ পত্রিকাকে বলেন, জিহাদি দলটি জার্মানি এবং জার্মানির স্বার্থসংশ্লিষ্ট লক্ষ্যস্থলে হামলা চালাতে পারে; তবে, এই মুহূর্তে জার্মানিতে সন্ত্রাসী হামলার কোনো খবর আমাদের জানা নেই। তিনি বলেন, আইএস জার্মানিতে হামলা চালানোর জন্য তার সমর্থকদের উৎসাহিত করতে প্রস্তুত থাকতে এ ধরনের অপপ্রচার চালাচ্ছে। ম্যাসেন বলেন, সিরিয়া থেকে জার্মানির সৈন্য ফিরিয়ে আনার অনেক কারণ আছে। তবে হুঁশিয়ার করে বলেন, জার্মানি এখনো হুমকির মুখে আছে। তিনি বলেন, জার্মানি নিরাপত্তা বাহিনীর অসাধারণ তৎপরতার কারণে বড় ধরনের দু’টি হামলার হাত থেকে সম্প্রতি বেঁচে গেছে। তিনি আরও বলেন, তার সংস্থা সালাফি ও অন্যান্য ইসলামপন্থীদের শরণার্থীদের তাদের দলে ভেড়ানোর ব্যাপারে সজাগ আছে। রয়টার্স।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আইএস জার্মানিতে হামলা চালাতে চায়
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ