Inqilab Logo

শুক্রবার ২৭ সেপ্টেম্বর ২০২৪, ১২ আশ্বিন ১৪৩১, ২৩ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বিআরটি প্রকল্পের কাজ আগামী বছর ডিসেম্বরে শেষ হবে, ভোগান্তি থাকবে না -ওবায়দুল কাদের

গাজীপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩ সেপ্টেম্বর, ২০২১, ৪:২৬ পিএম

সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আগামী বছর ডিসেম্বর মাসে বিআরটি প্রকল্পের কাজ শেষ হবে। ইতি মধ্যে এই প্রকল্পের ৬৩ শতাংশ কাজ শেষ হয়েছে। কাজ শেষ হলে এই মহাসড়কে মানুষের ভোগান্তি আর থাকবে না।

শুক্রবার সকালে টঙ্গীর চেরাগআলী এলাকায় বিআরটি প্রকল্পের চলমান কাজ পরিদর্শনে এসে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, গাজীপুর থেকে ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দর পর্যন্ত চলমান বাস র‌্যাপিড ট্রানজিট (বিআরটি) প্রকল্পটি জনগণের জন্য অনেক বিড়ম্বনা ও ভোগান্তির কারণ হয়েছে। এই সড়কের পাশে ড্রেনেজ ব্যবস্থা অত্যন্ত খারাপ। আমরা আশা করছি এ ভোগান্তি আর থাকবে না। বিআরটি প্রকল্পের কাজের সার্বিক অগ্রগতি হয়েছে ৬৩.২৭ শতাংশ।
তিনি আরোও বলেন, বিআরটি প্রকল্পের জন্য গাজীপুরসহ উত্তরবঙ্গের মানুষ অনেক কষ্ট করেছেন। এখানে তাদের অনেক সমস্যা হয়েছে। ঘণ্টার পর ঘণ্টা মানুষ রাস্তায় কষ্ট করেছেন। আশা করছি, সড়কে আগামী বর্ষাকালে এ ভোগান্তি আর হবে না। এ পথে বিআরটি চালু হলে দুই পাশে প্রতি ঘণ্টায় ২০ হাজার যাত্রী যাতায়াত করবে।
এ সময় উপস্থিত ছিলেন, সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সচিব মো. নজরুল ইসলাম, বিআরটির পরিচালক মো. সফিকুল ইসলাম, সওজের প্রধান প্রকৌশলী মো. আব্দুস সবুর, অতিরিক্ত প্রধান প্রকৌশলী মো. সবুজ উদ্দিন খান, তত্ত্বাবধায়ক প্রকৌশলী মো. আতাউর রহমান, গাজীপুর মহানগর পুলিশের উপ-কমিশনার মো. জাকির হাসান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ওবায়দুল কাদের


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ