Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

করোনা পরিস্থিতির মধ্যেই স্কুলে ফিরল ফ্রান্সের ১ কোটি ২০ লাখ শিশু

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৩ সেপ্টেম্বর, ২০২১, ৯:৫০ এএম

করোনা পরিস্থিতির কিছুটা উন্নতি ও নতুন শিক্ষাবর্ষ শুরু হওয়ায় স্কুল খুলে দিয়েছে ফ্রান্স। এছাড়াও মাস্ক আর হ্যান্ড স্যানিটাইজার ব্যবহারের নিয়ম করা হয়েছে ফ্রান্সের স্কুলগুলোতে। গতকাল বৃহস্পতিবার (২ সেপ্টেম্বর) দেশটির দক্ষিণাঞ্চলীয় মার্সেই শহরের একটি স্কুল পরিদর্শন করেন প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁ।
সামাজিক যোগাযোগ মাধ্যমে এক ভিডিও বার্তায় ম্যাক্রোঁ বলেন, করোনা মহামারির মধ্যেই শিশুদের যতটা সম্ভব স্বাভাবিকভাবে স্কুলে ফেরানোর জন্য সর্বোচ্চ চেষ্টা করেছি আমরা।
স্কুলে শিশুদের বারবার হাত ধোয়া আর শ্রেণিকক্ষগুলো নিয়মিত জীবাণুমক্ত করা হবে বলে গণমাধ্যমের প্রতিবেদনে জানা গেছে।
সম্প্রতি ফ্রান্সের করোনা পরিস্থিতির কিছুটা উন্নতি হয়েছে বলে গণমাধ্যমের প্রতিবেদনে জানা গেছে। তবে শিশুরা স্কুলে ফেরার পর করোনা পরিস্থিতি খারাপের দিকে যেতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।
এদিকে, ১২ বছরের বেশি বয়সী সবাইকে টিকা নেওয়ার আহ্বান জানিয়েছেন ম্যাক্রোঁ। এ ব্যাপারে ইচ্ছুক শিক্ষার্থীদের স্কুল কর্তৃপক্ষই টিকা দেওয়ার ব্যবস্থা করবে। তবে ১২ থেকে ১৬ বছর বয়সীদের টিকা নিতে মা কিংবা বাবা যেকোনো একজনের অনুমতি লাগবে। সূত্র : রয়টার্স।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ