Inqilab Logo

বুধবার, ২৯ মে ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সাড়ে ৩ ঘন্টার চেষ্টায় খুলনার মার্কেটের আগুন নিয়ন্ত্রণে

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ২ সেপ্টেম্বর, ২০২১, ১২:৪২ পিএম

খুলনা মহানগরীর সোনাডাঙ্গা ম‌জিদ স্মরণীর র‌হিম প্লাজার আল-আকসা মার্কেটে একটি ফ্যাশন হাউসে অ‌গ্নিকা‌ন্ডের ঘটনা ঘ‌টে‌ছে। আজ বৃহস্প‌তিবার সকাল সোয়া ৭ টায় এ আগুন দেখা যায়। সকাল সা‌ড়ে ১০টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনে ফায়ার সা‌র্ভিসের একাধিক ইউনিট। অ‌গ্নিকা‌ন্ডের ঘটনায় নগদ টাকাসহ প্রায় ৬০ লাখ টাকার মালামাল পু‌ড়ে ছাই হ‌য়ে গে‌ছে ব‌লে প্রাথ‌মিকভা‌বে ধারণা করছেন ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা।

সকাল সোয়া ৭ টার দি‌কে মোঃ বাদল খান না‌মে জ‌নৈক ব্যক্তি ই‌জিবাই‌কে ক‌রে টুটপাড়ার দি‌কে যা‌চ্ছি‌লেন। তখন তি‌নি আ‌র্টিস্ট ফ‌্যাশন এর শো রু‌মে আগুন দেখ‌তে পান। তি‌নি সা‌থে সা‌থে ৯৯৯ ফোন দেন। আগুন লাগার আধাঘন্টা প‌রে ফায়ার সা‌র্ভিসের সদস‌্যরা ঘটনাস্থ‌লে পৌঁছান। আগু‌নে তীব্রতা তখন অ‌নেক ছিল।

আ‌র্টিস্ট ফ‌্যাশন এর ম‌্যা‌নেজার মোঃ সাইফুল ইসলাম জানান, বুধবার রাত সা‌ড়ে ১০টার দি‌কে নিয়ম অনুযায়ী দোকান বন্ধ ক‌রা হয়। সকাল পৌ‌নে ৮টায় তা‌কে ফোন ক‌রা হয় যে দোকা‌নে আগুন লে‌গে‌ছে। তি‌নি সা‌থে সা‌থে দোকা‌নের উ‌দ্দে‌শ্যে রওনা হন। এ‌সে দে‌খেন সব‌কিছু পু‌ড়ে ছাই হ‌য়ে গে‌ছে। প্রতি‌দিন নিয়ম অনুযায়ী মা‌র্কেটের নিরাপত্তায় নি‌য়ো‌জিত নিরাপত্তারক্ষীর কা‌ছে দোকান বু‌ঝি‌য়ে দি‌য়ে দোকান কর্মচা‌রিরা বা‌ড়ি যান। কিন্তু সকাল থে‌কে তা‌কে এখা‌নে খু‌জে পাওয়া যা‌চ্ছে না। আ‌গে ফোন দি‌লে দোকা‌নের এতো ক্ষ‌তি হ‌তো না। নগদ টাকাসহ প্রায় কো‌টি টাকার মালামাল পু‌ড়ে ছাই হ‌য়ে গে‌ছে।
আ‌র্টিস্ট ফ‌্যাশন শো রু‌মের পা‌শের দোকান মা‌লিক সাইদুর রহমান জানান, সকা‌লে সংবাদ পে‌য়ে দোকা‌নে ছু‌টে আ‌সেন তি‌নি। মোটরসাই‌কেল সহ শো রু‌মের অন‌্যান‌্য মালামাল অন‌্যত্র স‌রি‌য়ে নেয়া হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আগুন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ