Inqilab Logo

বুধবার, ২২ মে ২০২৪, ০৮ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

শিক্ষক-কর্মচারীদের অগ্রাধিকার ভিত্তিতে টিকা দিন : হু

দিল্লিতে স্কুল খুলছে আজ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১ সেপ্টেম্বর, ২০২১, ১২:০০ এএম

করোনা মহামারির মধ্যে শিক্ষাপ্রতিষ্ঠানগুলো চালু রাখতে শিক্ষক ও স্কুলের কর্মীদের অগ্রাধিকার ভিত্তিতে টিকা দেওয়ার পরামর্শ দিয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা ও জাতিসংঘের শিশু তহবিল ইউনিসেফ। গত সোমবার জাতিসংঘের এ দুই সংস্থার বিবৃতিতে এমন আহ্বান জানানো হয়। বিবৃতিতে বলা হয়, গ্রীষ্মের ছুটির পর স্কুলগুলো আবার খুলতে যাচ্ছে। স্কুল খোলার পর শিক্ষার্থীদের ক্লাসরুমে উপস্থিত থাকার বিষয়টি খুবই গুরুত্বপূর্ণ। এ কারণে শিক্ষক ও কর্মচারীদের অগ্রাধিকার ভিত্তিতে টিকা দিতে হবে।
এদিকে আজ বুধবার থেকে খুলছে দিল্লির শিক্ষাপ্রতিষ্ঠান। করোনা মহামারির কারণে প্রায় পাঁচ মাস বন্ধ থাকার পর দিল্লিতে শিক্ষা কার্যক্রম শুরু হতে যাচ্ছে। সোমবার বিভিন্ন দিক-নির্দেশনা ঘোষণা করেছে দিল্লির দুর্যোগ ব্যবস্থাপনা কর্তৃপক্ষ (ডিডিএমএ)। ডিডিএমএ-এর নীতিমালায় বলা হয়েছে, শিক্ষাপ্রতিষ্ঠানগুলোকে জরুরি ব্যবহারের জন্য কোয়ারেন্টাইন রুম চালু রাখতে হবে। এ ছাড়া সামাজিক তথা শারীরিক দূরত্ব নিশ্চিত করার অংশ হিসেবে ছোট ছোট দলে ভাগ করে দুপুরের খাবার খাওয়ার ব্যবস্থা করা। রয়টার্স ও এবিপি।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ