Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ভারতের প্রো কাবাডিতে বাংলাদেশের তিনজন

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৩১ আগস্ট, ২০২১, ৭:০৭ পিএম

ভারতের জনপ্রিয় প্রো কাবাডি লিগে খেলার সুযোগ পেয়েছে বাংলাদেশ জাতীয় দলের তিন খেলোয়াড়। এরা হলেন- তুহিন তরফদার, জিয়াউর রহমান ও মাসুদ করিম। ৩০ আগস্ট রাতে হওয়া নিলামের পরই সুখবর পান লাল-সবুজের এ তিন কাবাডি খেলোয়াড়। এদের মধ্যে ডিফেন্ডার তুহিন তরফদারকে ১০ লাখ রুপি দিয়ে কিনে নিয়েছে তামিল থালাইভাস, আরেক ডিফেন্ডার জিয়াউর রহমানকে ১২ লাখ ২০ হাজার রুপি মূল্যে কিনেছে ব্যাঙ্গালুরু বুলস এবং রেইডার মাসুদ করিমকে ১০ লাখ রুপিতে দলে টেনেছে ইউপি যোদ্ধা।

মঙ্গলবার বাংলাদেশ কাবাডি ফেডারেশন সূত্রে জানা গেছে, এই নিলামে বাংলাদেশের ৮ খেলোয়াড় ডাক পেয়েছিলেন । তুহিন, মাসুদ ও জিয়াউর ছাড়াও নিলামে ছিলেন আরদুজ্জামান মুন্সি, জাকির হোসেন, সবুজ মিয়া, মনিরুল ইসলাম ও মোহাম্মদ হাসান। তবে তারা দল পাননি।

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) মতোই বেশ ক’বছর ধরে ভারতে চলছে ফ্র্যাঞ্চাইজিভিত্তিক প্রো কাবাডি লিগ। আগামী ডিসেম্বরে শুরু হবে টুর্নামেন্টের অষ্টম আসরের খেলা। প্রাণঘাতি করোনাভাইরাস মহামারির কারণে ২০২০ সালের আসরটি আয়োজন করা যায়নি। এবারের আসরেও ছিল করোনাবাধা। এবার টুর্নামেন্ট শুরু হওয়ার কথা ছিল জুন-জুলাইয়ে। কিন্তু পিছিয়ে তা নেয়া হয়েছে বছর শেষে। এবারের নিলামে দল পাওয়া বাংলাদেশের তিন খেলোয়াড়েরই প্রো কাবাডিতে খেলার অভিজ্ঞতা রয়েছে। এর আগে ২০১৬ সালে ইউ মুম্বাইয়ে খেলেছেন তুহিন। জিয়াউর খেলেছেন ২০১৮ সালে বেঙ্গল ওয়ারিয়র্সে এবং মাসুদ ২০১৭ ও ২০১৮ সালে খেলেছেন ইউ মুম্বাইয়ের হয়ে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কাবাডি


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ