Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ভ্যাকসিন কেনার জন্য পর্যাপ্ত অর্থ বরাদ্দ রয়েছে

বরিশালে পানিসম্পদ প্রতিমন্ত্রী

বরিশাল ব্যুরো : | প্রকাশের সময় : ৩১ আগস্ট, ২০২১, ১২:০১ এএম

বরিশাল সদর আসনের এমপি ও পানিসম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক শামিম বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের প্রতিটি মানুষের খাদ্য, বস্ত্র ও বাসস্থানের ব্যবস্থা নিশ্চিতকরণের লক্ষ্যে কাজ করছেন। গতকাল বরিশাল শিল্পকলা একাডেমি মিলনায়তনে ১ হাজার গরীব ও দুঃস্থ ব্যক্তিদের মাঝে ত্রাণ উপহার তুলে দিয়ে এসব কথা বলেন প্রতিমন্ত্রী।

প্রতিমন্ত্রী জাহিদ ফারুক শামিম বলেন, সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। একই সাথে করোনার ভ্যাকসিন নিতে সবাইকে আহবান জানান তিনি। তিনি বলেন, উন্নয়নশীল দেশে যখন থেকে ভ্যাকসিন দেওয়া শুরু হয়েছে আমরাও তখন থেকে ভ্যাকসিন গ্রহণ করেছি। আর এ জন্য প্রধানমন্ত্রী ১৪ হাজার কোটি টাকা বরাদ্দ করেছেন। ভারত আমাদের যে ভ্যাকসিন দেবার কথা বলেছে তা অবশ্যই পাবো। ভারতের সংক্রমণ বেড়ে যাওয়ায় আমাদের দেশে সেখানে তৈরি ভ্যাকসিন আসতে পারেনি। কিন্তু উদ্ভ‚ত পরিস্থিতি সামাল দিতে প্রধানমন্ত্রী অনান্য দেশের সাথে মিল রেখে সমন্বয় করে আমাদের দেশে ভ্যাকসিন আনতে শুরু করেন। যার সুফল এখন আমরা সকলেই পাচ্ছি। ভ্যাকসিন কেনার জন্য পর্যাপ্ত অর্থ বরাদ্দ রয়েছে। তাই কোন হতাশা নয়। করোনা থেকে সুরক্ষা পেতে প্রতিরোধক নিয়মাবলি মেনে চলার পাশাপাশি সবাই টিকার আওতায় আসবেন বলে তিনি প্রত্যাশা করেন।
বরিশালের জেলা প্রশাসক মো. জসিম উদ্দিন হায়দারের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন মহানগর পুলিশ কমিশনার মো. শাহাবুদ্দিন খান, অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) আবদুর রাজ্জাক, অতিরিক্ত ডিআইজি এহসান উল্লাহ, বীর মুক্তিযোদ্ধা কেএসএ মহিউদ্দিন মানিক (বীর প্রতিক), পুলিশ সুপার মো. মারুফ হোসেন, র‌্যাবের বরিশাল সদর কোম্পানি কমান্ডার মেজর জাহাঙ্গীর ও বিসিবির পরিচালক আলমগীর হোসেন আলোসহ অন্যরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভ্যাকসিন

২৭ ফেব্রুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ