Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

ভ্যাকসিন সার্টিফিকেট ছাড়া ‘নো এন্ট্রি’

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৩০ আগস্ট, ২০২১, ১২:০০ এএম

আপনি কি টেনিস ভক্ত? আমেরিকার কোনও শহরে বসবাস করেন? স্টেডিয়ামে বসে জোকোভিচদের খেলা দেখার ইচ্ছে আছে? এই সব প্রশ্নের উত্তর যদি হ্যাঁ হয়, তা হলে সবার আগে করোনা ভ্যাকসিন নেওয়ার ব্যবস্থা করে নিন। কারণ আর্থার অ্যাশ স্টেডিয়ামে বসে খেলা দেখতে চাইলে ভ্যাকসিনের সার্টিফিকেট মাস্ট। বিজ্ঞাপন দিয়ে এমন হুঁশিয়ারি দিয়েছেন নিউইয়র্ক শহরের মেয়র বিল দে বøাসিও। সঙ্গে এ-ও জানানো হয়েছে, টিকিট সঙ্গে থাকলেও ইউএস ওপেনের কোনও মাঠের গ্যালারিতে ঢুকতে পারবেন না, যদিও অন্তত একটি ভ্যাকসিন ডোজের সার্টিফিকেট সঙ্গে না থাকে। পরিস্কার ভাষায় এই কথা জানিয়ে দিয়েছেন নিউইয়র্ক শহরের মেয়র।

শুধু দর্শকদের জন্যই নয়। টুর্নামেন্টের আগেই স্পষ্ট ভাবে জানিয়ে দেওয়া হয়েছিল যুক্তরাষ্ট্র ওপেনে অংশ নিতে চাইলে টেনিস খেলোয়াড়দের ভ্যাকসিন নিতেই হবে। করোনা আবহে ২০২০ সালে দর্শক ছাড়াই অনুষ্ঠিত হয়েছিল ইউএস ওপেন। আজ থেকে শুরু হচ্ছে এ বারের টুর্নামেন্ট। চোটের জন্য একের পর এক নাম প্রত্যাহারে এ বারের ইউএস ওপেন ঔজ্জ্বল্য হারিয়েছে। রজার ফেদেরার, রাফায়েল নাদাল চোটের জন্য নাম তুলে নিয়েছেন। একই কারণে ঘরের মাঠে কোর্টে নামছেন না সেরেনা ও ভেনাস উইলিয়ামস। মূল আকর্ষণ নোভাক জোকোভিচকে কেন্দ্র করেই। পাশাপাশি অলিম্পিকে সোনাজয়ী জেরেভের দিকেও নজর থাকবে। মহিলাদের বিভাগে আছেন অ্যাশলি বার্টি আর নাওমি ওসাকার মতো তারকারা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ