Inqilab Logo

মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ১২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

মার্কিনিদের দ্রুত কাবুল বিমানবন্দর ত্যাগের নির্দেশ

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৮ আগস্ট, ২০২১, ৯:৫৪ এএম | আপডেট : ৯:৫৪ এএম, ২৮ আগস্ট, ২০২১

গত বৃহস্পতিবার কাবুলের হামিদ কারজাই আন্তর্জাতিক বিমানবন্দরের একটি ফটকে ভয়াবহ সন্ত্রাসী হামলার পর মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের জাতীয় নিরাপত্তা দল তাকে বলেছিল যে কাবুলে আরেকটি সন্ত্রাসী হামলা হতে পারে। তবে তারা কাবুল বিমানবন্দরের সর্বোচ্চ সুরক্ষা নিশ্চিত করার ব্যবস্থা নিচ্ছেন।

আরও হামলার আশঙ্কায় মার্কিন নাগরিকদেরকে দ্রুত কাবুল আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করার নির্দেশ দেয়া হয়েছে। মার্কিন ড্রোন হামলায় কাবুল বিমানবন্দরে জোড়া বিস্ফোরণের পরিকল্পনাকারীকে হত্যা করার কথা ঘোষণা করার পরপরই এই নির্দেশ দেয়া হয়।

কাবুল বিমানবন্দরে বড় ধরনের হামলা হতে পারে, এমন আশঙ্কার মধ্যে এই আদেশ জারি করা হলো।

কাবুল বিমানবন্দরে বড় ধরনের হামলা হতে পারে, এমন আশঙ্কার মধ্যে এই আদেশ জারি করা হলো।

কাবুলে মার্কিন দূতাবাস আবারো বিমানবন্দরে জড়ো হওয়া মার্কিন নাগরিকদের হুঁশিয়ার করে দিয়ে বলেছে, নিরাপত্তাগত হুমকির কারণে তাদের উচিত দ্রুত বিমানবন্দরের ফটকগুলো ত্যাগ করা।
এতে আরো পরামর্শ দেয়া হয় যে মার্কিন নাগরিকরা যেন বিমানবন্দর যাওয়া এড়িয়ে যায় এবং বিমানবন্দরের ফটকগুলোর কাছাকাছি না যায়।
সূত্র : আল জাজিরা, সিএনএন



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মার্কিন

১৭ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ