Inqilab Logo

রোববার, ১৪ জুলাই ২০২৪, ৩০ আষাঢ় ১৪৩১, ০৭ মুহাররম ১৪৪৬ হিজরী

সিআরবিতে হাসপাতাল নির্মাণ চুক্তি বেআইনি

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২৬ আগস্ট, ২০২১, ১২:০১ এএম

সিআরবিতে বেসরকারি হাসপাতাল নির্মাণ চুক্তি বেআইনী ও অবৈধ উল্লেখ করে আইনজীবীরা অবিলম্বে এ চুক্তি বাতিলের দাবি জানিয়েছেন। হাসপাতালের নামে বাণিজ্যিক স্থাপনা নির্মাণের বিরুদ্ধে চলমান আন্দোলনের অংশ হিসাবে সিআরবি রক্ষা মঞ্চ গতকাল বুধবার আইনজীবীদের সাথে মতবিনিময় সভার আয়োজন করে।
এতে আইনজীবী নেতারা বলেন, সিডিএর মাস্টারপ্ল্যানে সিআরবি হেরিটেজ জোন। এটি ঐতিহ্য ও সংস্কৃতির অংশ। পরবর্তীতে ডিটেইল এরিয়া প্ল্যান অনুসারে সিআরবিতে কোনো স্থাপনা নির্মাণের সুযোগ নেই। রেলের সব জমি ও সিআরবি জনগণের সম্পত্তি। রেল কর্তৃপক্ষ শুধু কেয়ারটেকার। জনগণের সম্পত্তি রেল কর্তৃপক্ষ প্রাইভেট কোম্পানির হাতে তুলে দিতে পারে না। তারা হাসপাতালের নামে বাণিজ্যিক স্থাপনা নির্মাণে ইউনাইটেড লিমিটেডের সাথে করা রেলওয়ের চুক্তি জনসমক্ষে প্রকাশ করারও দাবি জানান।

জেলা আইনজীবি সমিতির সাবেক সভাপতি সালাহউদ্দিন হায়দার চৌধুরীর সভাপতিত্বে ও আমির আব্বাস তাপুর পরিচালনায় আইনজীবী সমিতির ৩নং মিলনায়তনে অনুষ্ঠিত মতবিনিময় সভায় বক্তব্য রাখেন, সিআরবি রক্ষা মঞ্চের সমন্বয়ক মুক্তিযোদ্ধা ডা. মাহফুজুর রহমান, আইনজীবী সমিতির সাবেক সভাপতি কফিল উদ্দিন চৌধুরী, মুজিবুল হক, ড. হাফেজ আহমেদ, শেখ জামিল আহসান, সরওয়ার কামাল প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সিআরবিতে হাসপাতাল

৮ সেপ্টেম্বর, ২০২১
১৮ আগস্ট, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ