Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

চট্টগ্রামে সিআরবিতে হাসপাতাল নির্মাণ বন্ধে লিগ্যাল নোটিশ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২ আগস্ট, ২০২১, ১২:০০ এএম


পরিবেশ রক্ষা এবং জীববৈচিত্র সংরক্ষণে ২৪ ঘণ্টার মধ্যে চট্টগ্রামের সিআরবিতে হাসপাতাল নির্মাণকাজ বন্ধ রাখতে সরকারকে লিগ্যাল (আইনি) নোটিশ পাঠানো হয়েছে। গত শনিবার চট্টগ্রামের চান্দগাঁওয়ের পশ্চিম মোহরার বাসিন্দা মো. খোরশেদ আলমের পক্ষে সুপ্রিম কোর্টের অ্যাডভোকেট মো. মামুন এই লিগ্যাল নোটিশ পাঠান।

নোটিশে রেলপথ মন্ত্রণালয়ের সচিব, রেলওয়ের মহাপরিচালক, পরিবেশ অধিদফতরের সচিব, রেলওয়ের প্রধান প্রকৌশলী (পূর্ব), রেলওয়ের এস্টেস অফিসার (ইস্টজোন) এবং ইউনাইটেড গ্রুপের ব্যবস্থপনা পরিচালককে বিবাদী করা হয়েছে। নির্ধারিত সময়ের মধ্যে এ বিষয়ে পদক্ষেপ না নিলে উচ্চ আদালতে রিট করা হবে বলে জানিয়েছেন আইনজীবী মো. মামুন।

এর আগে গত ১৪ জুলাই হাসপাতালটি নির্মাণের স্থান পরিবর্তন করার জন্য আরও দুটি পৃথক লিগ্যাল নোটিশ পাঠানো হয়েছিল।

বাংলাদেশ হিউম্যান রাইটস ফাউন্ডেশনের ট্রাস্টি আইনজীবী জিয়া হাবীব আহসানের পক্ষে ব্যারিস্টার হাসান এম এস আজিম একটি নোটিশ পাঠান। অপরটি বাংলাদেশ পরিবেশ আইনবিদ সমিতি (বেলা), বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপা), এসোসিয়েশন ফর ল্যান্ডরিফরম অ্যান্ড ডেভেলপমেন্ট (এএলআরডি), নিজেরা করি এবং পরিবেশ বাঁচাও আন্দোলন (পবা) এর পক্ষ থেকে পাঠানো হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সিআরবিতে হাসপাতাল

৮ সেপ্টেম্বর, ২০২১
১৮ আগস্ট, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ