Inqilab Logo

বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

সিকৃবি পরিদর্শনে ভারতীয় হাইকমিশনের একটি প্রতিনিধিদল

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ২৫ আগস্ট, ২০২১, ৮:২৭ পিএম

আজ (বুধবার) দুপুরে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় (সিকৃবি) পরিদর্শন করেছেন ভারতীয় হাইকমিশনের একটি প্রতিনিধিদল। প্রতিনিধি দলের নেতৃত্বে ছিলেন ভারতীয় হাইকমিশনের সহকারী হাই-কমিশনার নীরজ জওসওয়াল। প্রতিনিধি দলটিকে ক্যাম্পাসে সংবর্ধনা জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মো. মতিয়ার রহমান হাওলাদার।

এসময় উপস্থিত ছিলেন সিকৃবি রেজিস্ট্রার, বিভিন্ন অনুষদের ডিনবৃন্দ, শিক্ষক সমিতি ও গণতান্ত্রিক শিক্ষক পরিষদের নেতাবৃন্দ, পরিচালক (ছাত্র পরামর্শ ও নির্দেশনা), প্রক্টরিয়াল বডি এবং প্রভোস্ট কাউন্সিলসহ উচ্চ পদস্থ শিক্ষক ও কর্মকর্তাবৃন্দ। এছাড়া প্রতিনিধি দলকে উপহার দেয়া হয় সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে উৎপাদিত জারা লেবু ও বারমাসি শিম।

সিকৃবির জনসংযোগ ও প্রকাশনা দপ্তর জানায়, ভাইস-চ্যান্সেলর সচিবালয়ে ভারতীয় হাইকমিশনের সাথে সিকৃবি কর্তৃপক্ষের শুভেচ্ছা ও অনুষ্ঠিত হয় এক মতবিনিময় সভা। সভায় সভাপতিত্ব করেন সিকৃবি ভিসি প্রফেসর ড. মো. মতিয়ার রহমান হাওলাদার। হাইকমিশনের এইচওসি টি.জি. রমেশ ও এন.কে. গঙ্গোপাধ্যায় সে সভায় ছিলেন উপস্থিত।

সভায় সহকারী হাইকমিশনার নীরজ জওসওয়াল বলেছেন, উচ্চতর শিক্ষায় সবসময় বাংলাদেশকে সহযোগিতা করে আসছে ভারত। সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের সাথে ভারতের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও যুগ্ম গবেষণার দ্বার উন্মুক্ত হলো। তিনি আরো বলেন, কৃষিতে বাংলাদেশের উন্নতি চোখে পড়ার মতো। আলোচনা সভা শেষে ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মতিয়ার ভারতীয় হাইকমিশনের প্রতিনিধি দলকে সিকৃবির পুরো ক্যাম্পাস দেখান ঘুরিয়ে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সিলেট


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ