Inqilab Logo

রোববার, ০৯ জুন ২০২৪, ২৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ০২ যিলহজ ১৪৪৫ হিজরী

পূর্ব শত্রুতার জের ধরে ১৫শ ফল গাছ কেটে দিল দুর্বৃত্তরা

রামগড় (খাগড়াছড়ি) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৫ আগস্ট, ২০২১, ৬:০৮ পিএম | আপডেট : ৭:১৮ পিএম, ২৫ আগস্ট, ২০২১

খাগড়াছড়ি'র রামগড়ে গতকাল মঙ্গলবার রাতে একটি ফল বাগানের দেড় হাজার গাছ কেটে দিয়েছে দুর্বৃত্তরা।উপজেলার ২নং পাতাছড়া ইউনিয়নের মাহবুব নগর গ্রামে কৃষক আব্দুর রহিমের বাগানে এই ঘটনা ঘটে।পূর্ব শত্রুতার জের ধরে এই কান্ড ঘটিয়েছে বলে দাবী করছেন ভুক্তভোগী কৃষক আব্দুর রহিম। এতে প্রায় ১৫ লক্ষ টাকার ক্ষতির সম্মুখীন হয়েছেন বলে জানান তিনি।

ক্ষতিগ্রস্ত কৃষক আব্দুর রহিম জানান, প্রায় ১০ একর জায়গা জুড়ে ১৫শ ফলের গাছ রোপণ করেছিলেন তিনি।বাগানটি পেঁপে,আম এবং মাল্টা ফলের চারা দিয়ে সাজিয়েছিলেন। বাগান পরিচর্যায়, ভূমি উন্নয়ন, চারা কেনা, শ্রমিক খরচ ও লিজ মানিকসহ সবমিলিয়ে প্রায় ১৫ লাখ টাকা বিনিয়োগ করেছিলেন তিনি। করোনাকালীণ সময়ে পুঁজি না থাকা লোন নিয়ে তিনি এই বাগান করেছিলেন। তার প্রতিবেশী মনির হোসেনের সাথে জমি নিয়ে তার বিরোধ দেখা দেয়।

তিনি অভিযোগ করে বলেন, তার প্রতিবেশী মনির বিভিন্ন ভাবে তার জমি দখলের জন্য চেষ্টা করে আসছে। বিভিন্ন সময় তাকে জমি ছেড়ে দেয়ার জন্য হুমকি দিতেন। জমি ছেড়ে না দেওয়ায় মঙ্গলবার রাত সাড়ে ৩টার দিকে মনির এবং তার সহযোগী হাসান, শান্ত, সুফিয়ান সহ আরো অনেকে তার বাগানের ফল গাছ কেটে ফেলেছেন। তার বাগানে দেড় হাজার ফলের গাছ ছিলো বলে জানান তিনি।

অভিযোগের বিষয়ে অভিযুক্ত মনির হোসেনের সাথে যোগাযোগ করলে তিনি জানান- এই ঘটনার সাথে তিনি জড়িত নন।

রামগড় থানা পরিদর্শক (তদন্ত) রাজিব চন্দ্র কর জানান, এমন একটি ঘটনা তিনি শুনেছেন। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খাগড়াছড়ি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ