Inqilab Logo

মঙ্গলবার, ০৯ জুলাই ২০২৪, ২৫ আষাঢ় ১৪৩১, ০২ মুহাররম ১৪৪৬ হিজরী

ইসলাম একটি পরিপূর্ণ জীবনবিধান

পিরোজপুরে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী

পিরোজপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৪ আগস্ট, ২০২১, ১২:০২ এএম

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী অ্যাড. শ. ম. রেজাউল করিম এমপি বলেছেন, ইসলাম একটি পরিপূর্ণ জীবন বিধান। পবিত্র কোরআন ও রাসূল (সা.) এর দেখানো পথ অনুসরন করলে প্রত্যেকের জীবন পরিপূর্ণ হবে। কোরআন হাদিসের ভিত্তিতে জীবনকে পরিচালিত করলে সেটি আরো সুন্দর হবে। বঙ্গবন্ধু আলেমদের চিন্তায় অনেক কাজ করে গেছেন। যার ধারাবাহিকতায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাও আলেমদের উন্নয়নে অনেক কাজ করছেন।

গতকাল সোমবার দুপুরে পিরোজপুর সদর উপজেলা পরিষদ মিলনায়তনে প্রশিক্ষণপ্রাপ্ত জাতীয় ইমাম সমিতি জেলা শাখা আয়োজিত জাতির পিতা বঙ্গবন্ধুর ৪৬তম শাহাদাতবার্ষিকী ও ২১ আগস্ট গ্রেনেড হামলায় নিহতদের আত্মার মাগফিরাত কামনায় আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। মন্ত্রী আরো বলেন, আজকের সমাজ ব্যবস্থায় অনেক উন্নতি হয়েছে। রাস্তা-ঘাট, ব্রিজ-কালভার্ট, স্কুল-কলেজ অনেক কিছুই হয়েছে। তবে, নৈতিকতা এবং মূল্যবোধের কিন্তু অবনতি ঘটছে। বয়স্ক লোক দেখলে সালাম দিয়ে সম্মান করি না। সপ্তাহব্যাপী অপকর্ম করার পরে আমরা মনে করি শুক্রবার জুম্মার নামাজের মাধ্যমে আমাদের সকল অপকর্ম দূরীভ‚ত হবে। আমরা অপকর্ম করব, আর আলেমরা আমাদের জন্য দোয়া করবেন সে দোয়া আমাদের কোনো কাজে লাগবে না।

প্রশিক্ষণপ্রাপ্ত জাতীয় ইমাম সমিতি জেলা শাখার সভাপতি আলহাজ হাফেজ মাওলানা মীর মো. ফারুক আব্দুল্লাহর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আলহাজ হাফেজ মাওলানা রফিকুল ইসলামের সঞ্চালনায় এ অনুষ্ঠান হয়। এতে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, নেছারাবাদ ছারছীনা দারুস সুন্নাত কামিল মাদরাসার প্রিন্সিপাল ড. সাইয়্যেদ মুহা. শরাফত আলী, জেলা আ.লীগের সহ-সভাপতি আব্দুর রাজ্জাক খান বাদশা, জেলা ইসলামিক ফাউন্ডেশনের উপপরিচালক এ. কে. এম. সান্দ উদ্দিন প্রমুখ। পরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৬তম শাহাদাতবার্ষিকী, জাতীয় শোক দিবস ও ২১ আগস্ট গ্রেনেড হামলায় নিহতদের আত্মার মাগফিরাত এবং প্রধানমন্ত্রীর হায়াতে তৈয়্যেবা কামনায় দোয়া ও মোনাজাত করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইসলাম

৩ মার্চ, ২০২৩
২ মার্চ, ২০২৩
১ মার্চ, ২০২৩
২৮ ফেব্রুয়ারি, ২০২৩
২৬ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ