Inqilab Logo

বুধবার, ২৯ মে ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

খুলনায় জাল এনআইডি ও সনদ তৈরি চক্রের মূলহোতাসহ গ্রেফতার ২

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ২০ আগস্ট, ২০২১, ৮:৩০ পিএম

খুলনা মহানগরী থেকে সংঘবদ্ধ প্রতারক চক্রের মূল হোতাসহ দুইজনকে গ্রেপ্তার করেছে র‌্যাব-৬। ওই প্রতারক চক্রটি জাল সার্টিফিকেট, এনআইডি কার্ড, এইচএসসি'র ভূয়া সনদপত্র, জাল জন্ম নিবন্ধন ফরম, ড্রাইভিং লাইসেন্স এবং বিভিন্ন সংস্থার ভূয়া নিয়োগপত্র তৈরী করে দীর্ঘদিন ধরে প্রতারণা পূর্বক কোটি কোটি টাকা হাতিয়ে আসছিল।

বৃহষ্পতিবার (১৯ আগস্ট) কেএমপি খুলনার খালিশপুর থানা এলাকা থেকে ওই দুই প্রতারককে প্রতারণার বিভিন্ন উপকরনসহ হাতেনাতে গ্রেপ্তার করে র‍্যাব। এ সময় গ্রেপ্তারকৃত আসামীদদের কাছে থেকে থেকে প্রতারণার কাজে ব্যবহৃত দুটি সিপিইউ এবং দুটি হার্ডডিস্ক উদ্ধার করে।
গ্রেফতারকৃতরা হল, খুলনার খালিশপুরের গোয়ালখালী মেইন রোডের মোঃ মোকাম মোল্লার ছেলে মোঃ তরিকুল ইসলাম (৫২), একই এলাকার মুজগুন্নি উত্তরপাড়ার মৃত ফকরুল আলমের ছেলে নাজমুল আলম (৩৬)।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেপ্তাকৃতরা প্রতারণা করে বিভিন্ন মানুষকে সর্বশান্ত করার বিষয়টি স্বীকার করেছে। প্রতারক চক্রের হোতা তরিকুল চাকুরী দেওয়ার কথা বলে বিপুল পরিমাণ অর্থ হাতিয়ে নেয়।

র‌্যাব-৬ জানায়, প্রতারক চক্রের অন্যান্য সদস্যদের গ্রেপ্তারের জন্য অভিযান অব্যহত রেখেছে। প্রতারণামূলক কার্যক্রমের জন্য ২০১৯ সালের নভেম্বর মাসে পুলিশ তরিকুল ইসলামকে গ্রেপ্তার হয়েছিল। আটককৃতদের প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে কেএমপি খুলনার খালিশপুর থানায় হস্তান্তরের প্রস্তুতি চলছে ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গ্রেফতার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ