Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

মধ্যপাড়া খনিতে পাথর চাপা পড়ে এক শ্রমিকের মৃত্যু

ফুলবাড়ী (দিনাজপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৯ আগস্ট, ২০২১, ৬:২৩ পিএম

দিনাজপুরের মধ্যপাড়া খনির ভূ-গর্ভে পাথর চাপা পড়ে আব্দুল মান্নান শেখ (৪২) নামে এক শ্রমিকের মৃত্যু হয়েছে। এসময় শওকতুল ইসলাম (৩৫) নামে এক শ্রমিক গুরুতর আহত হয়েছে।

বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে আব্দুল মান্নান শেখ মারা যায়। এর আগে বুধবার দিবাগত রাত ১২টায় দিনাজপুরের মধ্যপাড়া খনির ১৫০০ ফিট নিচে ভূ-গর্ভে কাজ করার সময় এই দুর্ঘটনাটি ঘটে বলে জানা যায়।

নিহত শ্রমিক আব্দুল মান্নান শেখ রংপুর জেলার বদরগঞ্জ উপজেলার রুহানীপাড়া গ্রামের আব্দুল বারেক শেখের ছেলে। গুরুতর আহত শ্রমিক শওকতুল ইসলাম পার্বতীপুর উপজেলার খাগড়াবন্দ গ্রামের সাইফুল ইসলাম এর ছেলে।

মধ্যপাড়া পাথর খনির মহাব্যবস্থাপক জিএম,(মাইনিং) ভূতত্ত্ববিদ আবু তালহা ফারাজি জানান, বুধবার রাতে পাথর খনির ১৫০০ ফুট নিচে ভূ-গর্ভে ডিনামাইড দিয়ে বিস্ফোরণ ঘটিয়ে পাথর উত্তোলনের কাজ চলছিল। রাত ১২টার সময় একটি ডিনামাইড দিয়ে বিস্ফোরণ ঘটানোর পর সেখান থেকে পাথর সরানোর সময় উপর থেকে একটি বড় পাথর আব্দুল মান্নান শেখ ও শওকতুল ইসলামের উপর পড়ে। সে সময় অন্যান্য শ্রমিকরা পাথর সরিয়ে তাদের ২ জনকে উদ্ধার করে মাটির উপরে নিয়ে আসলে প্রথমে তাদেরকে খনির হাসপাতালে নিয়ে যায়। সেখানে অবস্থার অবনতি হলে তাদের দ্রুত রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। পরেরদিন বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় চিকিৎসাধীন অবস্থায় আব্দুল মান্নান শেখ মারা যায়। অপর শ্রমিক শওকতুল ইসলাম বর্তমানে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দিনাজপুর


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ