Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

‘গদি রক্ষায় বিরোধী দলের উপর দমন-পীড়ন চালাচ্ছে সরকার’

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ আগস্ট, ২০২১, ১২:০৬ এএম

করোনার ভয়াবহ সঙ্কট মোকাবেলায় ব্যর্থ হয়ে আওয়ামী লীগ সরকার তাদের গদি রক্ষায় বিএনপিসহ বিরোধী দলর উপর দমন-পীড়ন চালাচ্ছে বলে অভিযোগ করেছেন বিএনপির মহানগর দক্ষিণের আহবায়ক আব্দুস সালাম। তিনি বলেন, জাতীয়তাবাদী শক্তি জনগণকে সাথে নিয়ে সরকারের ভয়াবহ দুঃশাসনের জবাব দিতে প্রস্তুত। তারা আর বসে থাকবে না। জিয়াউর রহমানের মাজার এলাকায় বিএনপি নেতাকর্মীদের উপর হামলার প্রতিবাদে গতকাল বুধবার পূর্বঘোষিত বিক্ষোভ কর্মসূচিতে তিনি এসব কথা বলেন।
থানায় থানায় বিক্ষোভ : জিয়াউর রহমানের মাজারে পুলিশের হামলার প্রতিবাদে রাজধানীর থানায় থানায় বিক্ষোভ মিছিল করেছে বিএনপি নেতাকর্মীরা। পূর্বঘোষিত কর্মসূচির অংশ হিসেবে গতকাল ঢাকা মহানগর দক্ষিণের আহবায়ক আব্দুস সালাম ও সদস্য সচিব রফিকুল আলম মজনুর নেতৃত্বে মালিবাগ বিশ্বরোড এলাকা থেকে একটি বিক্ষোভ মিছিল বের করে দক্ষিণের নেতাকর্মীরা। পরে পুলিশ সেখানে বাঁধা দেয়, বাধা উপেক্ষা করে মিছিল বের করে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করেন তারা।
ঢাকা-১৪ আসনের থানায় থানায় বিগত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপি মনোনীত প্রার্থী এস এ সিদ্দিক সাজুর তত্ত্বাবধায়নে বিক্ষোভ মিছিল করেছে বিএনপির নেতাকর্মীরা। এসময় মিছিলে উপস্থিত ছিলেন- মিরপুর থানা বিএনপিসাধারণ সম্পাদক হাজী দেলোয়ার হোসেন দুলু, যুগ্ম সাধারণ সম্পাদক শহিদুর রহমান এনা, আজিজুর রহমান রতন, ৭নং ওয়ার্ডের বিএনপি নেতা ফয়সাল আহমেদ, ১১নং ওয়ার্ডের শাকিল আহম্মেদ স্বপন, ১২নং ওয়ার্ড বিএনপি নেতা গাজী জহিরুল ইসলাম সবুজ, মাসুদ, আজিজ, তুহিন প্রমুখ নেতৃবৃন্দ।
দারুস সালাম থানা বিএনপি আয়োজিত বিক্ষোভ মিছিলে উপস্থিত ছিলেন- থানা বিএনপিসাধারণ সম্পাদক মোহাম্মদ আরিফ মৃধা, সহ-সভাপতি মোহাম্মদ কালাম, যুগ্ম সাধারণ সম্পাদক ডাক্তার মোহাম্মদ ইয়াসিন, আমানউল্লাহ, লিটন খান, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক মো. জাভেদ, ১০নং ওয়ার্ড বিএনপির সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক আবু বক্কর সিদ্দীক মাকসুদ, ৯নং ওয়ার্ড বিএনপি নেতা মো. ইকবাল হোসেন স্বপন, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক মো. বশির আহম্মেদ, মিরপুর থানা কৃষক দলের সভাপতি এসএম মিরাজ ইমন প্রমুখ নেতৃবৃন্দ।
খিলগাঁও থানার সভাপতি ইউনুস মৃধা এবং সাধারণ সম্পাদক এ্যাড. ফারুকুল ইসলামের নেতৃত্বে খিলগাঁওয়ে, শ্যামপুর থানার সভাপতি আ ন ম সাইফুল ইসলামের নেতৃত্বে ধোলাইপার এলাকায়, মহানগরের যুগ্ম আহবায়ক মোশারফ হোসেন খোকন, চকবাজার থানার সভাপতি আনোয়ার পারভেজ বাদল ও সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম বাবুলের নেতৃত্বে চকবাজার এলাকায় বিক্ষোভ মিছিল বের করে বিএনপি নেতাকর্মীরা। সূত্রাপর থানার সদস্য সচিব আজিজুল ইসলামের নেতৃত্বে পুরাতন ঢাকার রায় সাহেব বাজার এলাকায়, মহানগরের সদস্য এম এ হান্নান, ২০ নং ওয়ার্ড বিএনপি’র আহবায়ক জাহিদ হোসেন নোয়াব ও আবু সুফিয়ানের নেতৃত্বে একটি বিক্ষোভ মিছিল বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সরকার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ