Inqilab Logo

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

জম্মু-কাশ্মীরে শান্তিপূর্ণ মহররম মিছিলে কাঁদানে গ্যাস ছোড়ার তীব্র নিন্দা পাকিস্তানের

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৮ আগস্ট, ২০২১, ১০:০৩ পিএম

ভারত কর্তৃক অবৈধভাবে অধিকৃত জম্মু ও কাশ্মীরে (আইআইওজেকে) আয়োজিত শান্তিপূর্ণ মহররম মিছিলে অংশ নেওয়া মুসলমানদের উপর টিয়ার গ্যাসের শেল নিক্ষেপ, ভয়ভীতি প্রদর্শনে ফাঁকাগুলি বর্ষণ, কয়েক ডজন কাশ্মীরিকে আটক এবং সাংবাদিকদের উপর লাঠিচার্জ করার তীব্র নিন্দা জানিয়েছে পাকিস্তান।

পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয় এক প্রেস বিজ্ঞপ্তিতে জানায়, স্বাধীনতাকামী কাশ্মীরি জনগণের মহররমের মিছিলে নিষেধাজ্ঞা আরোপ আইআইওজেকের বাসিন্দা মুসলমানদের অনুভূতিতে আঘাতের শামিল। এটি ভারত সরকার কর্তৃক মুসলিমদের ধর্মীয় অনুভূতির প্রতি সম্পূর্ণ অসম্মান প্রদর্শন এবং সরকারের বদ্ধমূল কুসংস্কারের প্রতিনিধিত্ব করে। এটি কাশ্মীরিদের ধর্মীয় স্বাধীনতার মৌলিক অধিকারেরও লঙ্ঘন।

ভারতকে অবশ্যই উপলব্ধি করতে হবে যে, নিপীড়ন, ভয় দেখানো এবং মৌলিক অধিকার নিয়মিত লঙ্ঘনের মাধ্যমে কাশ্মীরি জনগণকে তাদের স্ব-সিদ্ধান্তের অধিকারের সংগ্রাম থেকে বিচ্যুত করা যাবে না। আন্তর্জাতিক আইন ও কনভেনশন লঙ্ঘন করে কাশ্মীরি জনগণের ধর্মীয় অধিকার ও স্বাধীনতার ওপর নির্মম দমন বন্ধ করার জন্য আন্তর্জাতিক সম্প্রদায়, জাতিসংঘ এবং অন্যান্য মানবাধিকার সংগঠনগুলোর প্রতি আহ্বান জানিয়েছে পাকিস্তান।



 

Show all comments
  • Akhter jahan ১৮ আগস্ট, ২০২১, ১০:০৬ পিএম says : 0
    India israel and norendra modi are terrorists
    Total Reply(0) Reply
  • Mahbubul Alam ১৯ আগস্ট, ২০২১, ২:৫০ এএম says : 0
    Varoter dadagirir shomoy shesh hoar pothead. Kisudin porei bujbe
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত-পাকিস্তান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ