Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

বঙ্গবন্ধু আমাদের ঋণী করে গেছেন’ -এমপি মুকুল

দৌলতখান (ভোলা) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৫ আগস্ট, ২০২১, ৯:১৮ পিএম

‘বঙ্গবন্ধু দেশের জন্য রক্ত দিয়ে আমাদের ঋণী করে গেছেন। জাতির জনকের স্বপ্নের ক্ষুধামুক্ত ,দারিদ্র্যমুক্ত সোনার বাংলাদেশ গড়ে তোলার মধ্য দিয়ে আমাদেরকে তাঁর রক্তের ঋণ শোধ করতে হবে'।

রবিবার (১৫আগস্ট) বঙ্গবন্ধুর ৪৬তম শাহাদাতবার্ষিকী এবং জাতীয় শোক দিবস উপলক্ষে দৌলতখান উপজেলা আওয়ামীলীগের কার্যালয়ে আয়োজিত স্মরণসভায় প্রধান অতিথির বক্তব্যে ভোলা-২আসনের এমপি আলহাজ্ব আলী আজম মুকুল এসব কথা বলেন।
তিনি বলেন, 'করোনার ভয়াল থাবা সত্ত্বেও মানুষের খাদ্যের এবং তাদের জীবন-জীবিকার ব্যবস্থা করে যাচ্ছে সরকার। বিভিন্ন প্রণোদনার মাধ্যমে অর্থনীতির চাকাকে সচল রাখতে সক্ষম হয়েছে। বাংলাদেশ যেন কোন দিন আর মাথা তুলে দাড়াতে না পারে সেজন্যেই জাতির জনককে হত্যা করা হয়েছিল। বঙ্গবন্ধু সমগ্র জাতিকে মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ করে বাংলাদেশকে স্বাধীন করেন। আজ জাতির জনক আমাদের মাঝে নেই। কিন্তু তাঁর আদর্শ আমাদের মাঝে আছে । সেই আদর্শ নিয়ে রাজনীতি করি। আজ বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশের নেতৃত্ব দিয়ে বঙ্গবন্ধুর স্বপ্নপূরণের পথে অদম্য গতিতে এগিয়ে যাচ্ছে।'
আলোচনা সভায় অনদের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মনজুর আলম খান,উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন জাহাঙ্গীর, মেয়র জাকির হোসেন তালুকদার, যুগ্ম-সম্পাদক সাফিজল ইসলাম, গোলাম মোরশেদ কিরন তালুকদার, গোলাম নবী নবু,সাংগঠনিক সম্পাদক হামিদুর রহমান টিপু, প্রচার ও প্রকাশনা সম্পাদক আলাউদ্দিন রতন।

এর আগে দুপুরে বঙ্গবন্ধুর রুহের মাগফেরাত কামনায় মিলাদ ও দোয়া অনুষ্ঠান শেষে এমপি মুকুলের নিজ অর্থায়নে চরশুভী মাদ্রাসার এতিম শিক্ষার্থীদের মাঝে উন্নতমানের খাবার বিতরণ করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতীয় শোক দিবস

১৫ আগস্ট, ২০২২
১৫ আগস্ট, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ