Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

টুঙ্গিপাড়ায় জাতির পিতার সমাধিতে প্রধানমন্ত্রী’র পক্ষে শ্রদ্ধা নিবেদন

গোপালগঞ্জ জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৫ আগস্ট, ২০২১, ১:১৫ পিএম | আপডেট : ২:৩৫ পিএম, ১৫ আগস্ট, ২০২১

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা নিবেদন করেছেন প্রধানমন্ত্রীর সামরিক সচিব মেজর জেনারেল নকিব আহমেদ চৌধুরী। তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষে সকাল সাড়ে ১০টায় সমাধি সৌধ বেদীতে পুষ্প স্তবক অর্পণের মধ্য দিয়ে এ শ্রদ্ধা জানান।
এসময় সসশ্র বাহিনীর একটি চৌকস দল তাকে গার্ড অনার প্রদান করেন।
শ্রদ্ধা নিবেদন শেষে প্রধানমন্ত্রীর সামরিক সচিব সেখানে ফাতেহাপাঠ ও বঙ্গবন্ধুসহ ১৫ আগস্টে নিহত শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া ও মোনাজাতে অংশ নেন।
পরে বাংলাদেশ আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য কর্ণেল (অবঃ) মোহাম্মাদ পারুক খান এমপি’র নেতৃত্বে কেন্দ্রীয় আওয়ামীলীগ, মন্ত্রীপরিষদের সদস্য ও সংসদ সদস্যদের পক্ষ থেকে বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানানো হয়। এসময় অন্যান্যের মধ্যে পররাষ্ট্র মন্ত্রী একে আব্দুল মোমেন, শাজাহান খান এমপি, আ ফ ম বাহাউদ্দিন নাসিম, মির্জা আজম এমপি, এস এম কামাল হোসেনসহ অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। এরপর জেলা প্রশাসন, পুুলিশ, স্থানীয় আওয়ামীলীগ ও সকল অঙ্গসংগঠনের পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন করেন। এর পর সমাধিসৌধ কমপ্লেক্স মসজিদে অনুষ্ঠিত হয় মিলাদ ও দোয়া মাহফিল। মিলাদ মাহফিল শেষে সর্বসাধারনের জন্য স্বাস্থ্যবিধি মেনে সমাধিসৌধ কমপ্লেক্স উন্মুক্ত করে দেওয়া হয়।
এছাড়া সকালে গোপালগঞ্জ জেলা আওয়ামীলীগ কার্যালয়ে জাতীয়, দলীয় ও কালো পতাকা (অর্ধ্বনমিত) উত্তোলণের মধ্য দিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে মাল্যদান করা হয়। পরে বঙ্গবন্ধুসহ ১৫ আগস্টে নিহত সকল শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া ও মোনাজাত করা হয়। এদিন জেলা প্রশাসনের পক্ষ থেকে মুজিব শতবর্ষ উপলক্ষে গোপালগঞ্জ সদর, কাশিয়ানী, মুকসুদপুর, কোটালীপাড়া ও টুঙ্গীপাড়ায় প্রধানমন্ত্রীর দেওয়া উপহার আশ্রায়ন প্রকল্পের মানুষদের, সরকারী হাসপাতাল, জেলখানা, শিশু সদন, মাদ্রাসা ও লিল্লাহ বোডিংসহ এতিমদের কাঙ্গালী ভোজের আয়োজন করা হয়। এছাড়া গোপালগঞ্জ পৌরসভার পক্ষ থেকে ১৩হাজার লোকের মাঝে খাবার বিতরণ করা হয়। জাতির পিতার রুহের মাগফিরাতসহ শান্তি কামনা করা হয় মসজিদ, মাদ্রাসা, মন্দির, গীর্জা, প্যাগোডাসহ বিভিন্ন ধর্মীয় উপসানালয়ে। দিবসটিতে গোপালগঞ্জ ডায়াগনিস্টিক ও শিশু ক্লিনিক ফ্রি মেডিকেল ক্যাম্প করে। গোপালগঞ্জের জেলা প্রশাসক শাহিদা সুলতানা জানান করোনা পরিস্থিতি এবং রাষ্ট্রীয় সিদ্ধান্তের কারণে জাতির পিতার প্রতি শ্রদ্ধা জানাতে এবারও টুঙ্গিপাড়ায় আসেননি প্রধানমন্ত্রী শেখ হাসিনা



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতীয় শোক দিবস

১৫ আগস্ট, ২০২২
১৫ আগস্ট, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ