Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

পিছিয়ে থেকেও জয় মোহামেডানের

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ আগস্ট, ২০২১, ৯:২৩ পিএম

ঘরোয়া ফুটবলের মর্যাদার আসর বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) দ্বিতীয় পর্বে শুরুতে পিছিয়ে থেকেও শেষ পর্যন্ত জয় নিয়ে ঘরে ফিরেছে মোহামেডান স্পোর্টিং ক্লাব। শনিবার বিকালে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে দিনের প্রথম ম্যাচে মোহামেডান ২-১ গোলে হারায় জায়ান্ট কিলার খ্যাত রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস সোসাইটিকে। বিজয়ী দলের হয়ে স্থানীয় ফরোয়ার্ড কামরুল ইসলাম ও বুরকিনা ফাসোর ফরোয়ার্ড কুলিদিয়াতি একটি করে গোল করেন। রহমতগঞ্জের বিপক্ষে একমাত্র গোলটি করেন নাইজেরিয়ান ফরোয়ার্ড ওদিলি ফেলিক্স। লিগের প্রথম পর্বে মোহামেডান ২-০ ব্যবধানে হারিয়েছিল রহমতগঞ্জকে।

শনিবার ম্যাচের শুরুতেই পিছিয়ে পড়ে মোহামেডান। ৪ মিনিটে পেনাল্টি থেকে গোল করে রহমতগঞ্জকে এগিয়ে নেন ফেলিক্স (১-০)। এসময় মোহামেডান ডি-বক্সে নাইজেরিয়ান এই ফরোয়ার্ড নিজেই ফাউলের শিকার হয়েছিলেন। পিছিয়ে পড়ে গোলশোধে মরিয়া মোহামেডান একাধিক সুযোগ পেয়ে ব্যর্থ হয়েছে। তবে ম্যাচের ৩৮ মিনিটে ঠিকই সমতায় ফেরে সাদাকালোরা। এসময় রহমতগঞ্জের ডি-বক্সের ডানপ্রান্ত থেকে বাঁ পায়ের দারুণ বাঁকানো ফ্রি কিকে গোল করেন কামরুল (১-১)। ৪২ মিনিটে ইয়াসান ওয়াচিংয়ের শট ক্রসবার কাঁপিয়ে ফিরলে এগিয়ে যাওয়া হয়নি মোহামেডানের। ম্যাচের ৭১ মিনিটে কর্নারে বল একজনের পায়ে লেগে ডি-বক্সে ফাঁকায় পেয়ে যান কুলিদিয়াতি। কাছ থেকে শটে গোল করে মোহামেডানকে এগিয়ে নেন তিনি (২-১)। ৭৯ মিনিটে দশ জনের দলে পরিণত হয় রহমতগঞ্জ। প্রতিপক্ষ এক খেলোয়াড়কে পা দিয়ে বাধা দেওয়ায় সরাসরি লাল কার্ড দেখেন রহমতগঞ্জের কিরগিজস্তানের ফরোয়ার্ড খোরশেদ বেকনাজারভ। ম্যাচের বাকি সময় আক্রমণ-পাল্টা আক্রমণে খেলা চললেও আর কোনো গোল হয়নি। ফলে জয় পেয়েই মাঠ ছাড়ে মতিঝিলের দলটি। এই জয়ে ২১ ম্যাচে এগারো জয়, ছয় ড্র ও চার হারে ৩৯ পয়েন্ট তালিকায় চতুর্থ স্থানে উঠলো সাদাকালোরা। এক ম্যাচ কম খেলে চার জয়, ছয় ড্র ও দশ হারে ১৮ পয়েন্ট পেয়ে নবম স্থান ধরে রেখেছে রহমতগঞ্জ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঘরোয়া ফুটবল

২৮ জানুয়ারি, ২০২৩
২৮ ফেব্রুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ