Inqilab Logo

বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

বসুন্ধরা কষ্টের জয় পেলেও সহজেই জিতেছে জামাল

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১২ আগস্ট, ২০২১, ৮:৫৮ পিএম

ঘরোয়া ফুটবলের সর্বোচ্চ আসর বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস কষ্টের জয় পেলেও সহজেই জিতেছে শেখ জামাল ধানমন্ডি ক্লাব। বৃহস্পতিবার বিকালে কমলাপুরস্থ বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে বসুন্ধরা ১-০ গোলে হারায় আরামবাগ ক্রীড়া সংঘকে। বিজয়ী দলের হয়ে একমাত্র জয়সূচক গোলটি করেন বদলি মিডফিল্ডার বিপলু আহমেদ।

আগের ম্যাচে শেখ জামালকে ২-০ ব্যবধানে হারিয়ে চার খেলা হাতে রেখে টানা দ্বিতীয়বারের মতো লিগ চ্যাম্পিয়ন হয়েছে কিংসরা। তবে বৃহস্পতিবার প্রত্যাশা অনুযায়ী নিজেদের মেলে ধরতে পারেননি শিরোপা জয়ী দলের ফুটবলাররা। বলা চলে শক্তিশালী বসুন্ধরাকে প্রায় রুখেই দিয়েছিল পয়েন্ট টেবিলের তলানীতে থাকা আরামবাগ। ম্যাচ যখন নিশ্চিত ড্র’র পথে এগুচ্ছিলো ঠিত তখনি বদলি মিডফিল্ডার বিপলু গোল করে কিংসদের মান রক্ষা করেন। পুরো ম্যাচ জুড়েই আরামবাগের রক্ষণভাগের খেলোয়াড়দের প্রতিরোধের মুখে প্রায় অকেজো ছিলেন বসুন্ধরার দেশসেরা ফরোয়ার্ডরা। তাদের একের পর এক ব্যর্থতায় দুর্বল আরামবাগের কাছে পয়েন্ট হারাতে বসেছিল চ্যাম্পিয়নরা। তবে দলকে রক্ষা করেছেন বিপলু। তিনি ম্যাচের ৮৮ মিনিটে গোল করে বসুন্ধরা কিংসের মান বাঁচিয়েছেন (১-০)। ম্যাচ জিতে ২১ খেলায় ১৯ জয় এবং একটি করে হার ও ড্রতে ৫৮ পয়েন্ট পেয়ে তালিকায় সবার উপরে বসুন্ধরা। ২০ ম্যাচে এক জয়, দুই ড্র ও সতের হারে মাত্র ৫ পয়েন্ট পাওয়া আরামবাগ রয়েছে সবার শেষে।

এদিন একই সময়ে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে লিগের আরেক ম্যাচে গাম্বিয়ান ফরোয়ার্ড ওমর জোবের হ্যাটট্রিকে উত্তর বারিধারা ক্লাবকে ৫-১ গোলে বিধ্বস্ত করে শেখ জামাল। জোবে তিনটি গোলে করলে তার স্বদেশী আরেক ফরোয়ার্ড সুলাইমান সিল্লাহ দুই গোল করেন। বারিধার পক্ষে এক গোল শোধ দেন অধিনায়ক সুমন রেজা। এই জয়ে ২০ ম্যাচে বারো জয়, ছয় ড্র ও দুই হারে ৪২ পয়েন্ট নিয়ে ঢাকা আবাহনীকে পেছনে ফেলে তালিকায় দ্বিতীয় স্থানে উঠে এসেছে শেখ জামাল। সমান ম্যাচে তিন জয়, সাত ড্র ও দশ হারে ১৬ পয়েন্ট পেয়ে বারিধারার অবস্থান দশে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঘরোয়া ফুটবল

২৮ জানুয়ারি, ২০২৩
২৮ ফেব্রুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ