Inqilab Logo

সোমবার, ১০ জুন ২০২৪, ২৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৩ যিলহজ ১৪৪৫ হিজরী

ফেনীতে স্বর্ণের বার লুটের ঘটনায় ডিবি ওসিসহ ৬ পুলিশ কর্মকর্তা গ্রেফতার

ফেনী জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১১ আগস্ট, ২০২১, ৯:৫৭ এএম

চট্টগ্রামের এক ব্যবসায়ীর কাছ থেকে ২০টি স্বর্ণের বার লুটের ঘটনায় ফেনী জেলা গোয়েন্দা পুলিশের (ডিবি)ওসি সহ ৬ পুলিশ কর্মকর্তাকে গ্রেফতার করেছে জেলা পুলিশ। গতকাল মঙ্গলবার রাতে তাদের গ্রেফতার করার বিষয়টি নিশ্চিত করেন ফেনী পুলিশ সুপার খোন্দকার নুরুন্নবী । তিনি বলেন, প্রাথমিক পর্যায়ে তাদের কাছ থেকে ১৫টি স্বর্ণের বার উদ্ধার করা হয়েছে।

গ্রেফতারকৃতরা হলেন,জেলা গোয়েন্দা পুলিশ (ওসি) পরিদর্শক মো: সাইফুল ইসলাম,উপপরিদর্শক (এসআই)মোতাহের হোসেন,নুরুল হক,মিজানুর রহমান,সহকারী উপপরিদর্শক (এএসআই) অভিজিৎ বডুয়া ও মাসুদ রানা।

পুলিশ সূত্রে জানা যায়,স্বর্ণ ব্যবসায়ী গোপাল কান্তি দাস চট্রগ্রাম শহরের হাজারী গলিতে ব্যবসা করেন। গত ৮ আগষ্ট রবিবার বিকেলে তিনি ২০টি সোনার বার নিয়ে ঢাকা যাচ্ছিলেন। ওই দিনে সন্ধ্যা ৬ টার দিকে ঢাকা-চট্রগ্রাম মহাসড়কের ফতেহপুর রেলওয়ে ওভারপাস এলাকায় ফেনী ডিবি পুলিশ তাঁর পথরোধ করে। এরপর তার কাছ থেকে সোনার বারগুলো ছিনিয়ে নিয়ে তাকে ছেড়ে দেয়।

এঘটনায় ফেনী মডেল থানায় মামলা করেন ব্যবসায়ী গোপাল কান্তি দাস।এরপর বিষয়টি নিয়ে তদন্ত শুরু করেন পুলিশ। ঘটনার প্রাথমিক সত্যতা মিললে ডিবি ওসি সহ ছয় কর্মকর্তাকে গ্রেফতার করা হয়।

এদিকে ব্যবসায়ী গোপাল কান্তি দাস সাংবাদিকদের জানান, গত রবিবার সোনার বার নিয়ে ঢাকায় যাচ্ছিলেন তিনি। ফেনী আসলে তাকে ডিবি পুলিশ মহাসড়কের রেলওয়ে ওভারপাস এলাকায় আটক করে তাঁর কাছ থেকে ২০টি সোনার বার ছিনিয়ে নিয়ে তাকে রাত ৮টার দিকে ছেড়ে দেয়। ওই ব্যবসায়ী দাবী করেন, তাঁর কাছ থেকে ছিনিয়ে নেয়া সোনার বারের বর্তমান বাজারমূল্য ১ কোটি ৪০ লক্ষ টাকা।

ফেনী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো: নিজাম উদ্দিন জানান, ব্যবসায়ীর সোনার বার লুটের ঘটনায় অভিযুক্ত ডিবি পুলিশ পরিদর্শক সহ ছয় কর্মকর্তাকে গ্রেফতার করা হয়েছে। আজ তাদেরকে আদালতে প্রেরণ করা করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গ্রেফতার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ