Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

যুক্তরাষ্ট্রে ১৬৪ মিলিয়ন টিকা গ্রহীতার মধ্যে মৃত্যু হয়েছে ৫০৭ জনের

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১০ আগস্ট, ২০২১, ৭:৪৯ পিএম

মার্কিন যুক্তরাষ্ট্রের কেন্দ্রীয় রোগ নিয়ন্ত্রণ সংস্থা সিডিসির তথ্য বিশ্লেষণ করে গবেষকরা জানিয়েছে, আমেরিকায় করোনাভাইরাসের টিকার দুই ডোজ সম্পন্ন করেছেন এমন মানুষদের মধ্যে হাসপাতালে ভর্তি ও মৃত্যুর হার ০.০০১ শতাংশেরও কম। গত ২ আগস্ট পর্যন্ত যুক্তরাষ্ট্রে ১৬৪ মিলিয়নের বেশি মানুষ করোনা টিকার দুটি ডোজ নিয়েছেন। এদের মধ্যে মারা গিয়েছেন মাত্র এক হাজার ৫০৭ জন এবং হাসপাতালে ভর্তি হয়েছেন ৭ হাজার ১০১ জন। যা ০.০০১ শতাংশেরও কম।– সিএনএন

প্রতিবেদনে বলা হয়েছে, যারা করোনার টিকার দুই ডোজ নিয়েছেন তাদের মধ্যে ৯৯.৯৯ শতাংশের বেশি মানুষকে পরবর্তীতে হাসপাতালে ভর্তি হতে হয়নি বা কেউ মারা যাননি। যুক্তরাষ্ট্রের কেন্দ্রীয় রোগ নিয়ন্ত্রণ সংস্থা সিডিসি আরও জানিয়েছে, টিকা নেওয়ার পরও যারা করোনায় আক্রান্ত হয়েছেন তাদের মধ্যে প্রায় ৭৪ শতাংশের বয়স ৬৫ বা তার চেয়েও বেশি। এর মধ্যে মারা গেছেন এক হাজার ৫০০ জন। প্রতি পাঁচজনের মধ্যে একজনের করোনা ছাড়াও অন্য রোগ ছিল।



 

Show all comments
  • MD.SABBIR HOSSAIN ১০ আগস্ট, ২০২১, ৮:০৭ পিএম says : 0
    সকলকে অবশ্যই করোনা টিকা নেওয়া উচিৎ
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ