Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

দাউদকান্দি মডেল মসজিদ কম্পাউন্ডে নাচগানের টিকটক ভিডিওর নির্মাতা ইয়াসিন গ্রেফতার

কুমিল্লা থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৮ আগস্ট, ২০২১, ৫:৪৩ পিএম

কুমিল্লার দাউদকান্দি উপজেলায় দাউদকান্দি মডেল মসজিদ ও ইসলামী সেন্টার কম্পাউন্ডের ভেতরে নাচগানের টিকটক ভিডিও ধারণের নির্মাতা ইয়াসিনকে গ্রেফতার করেছে জেলা পুলিশের গোয়েন্দা শাখা (ডিবি)।
রবিবার (৮ আগস্ট) সকাল সাড়ে ১১টায় কুমিল্লা পুলিশ সুপার কার্যালযে আয়োজিত প্রেসব্রিফিংয়ে পুলিশ সুপার ফারুক আহমেদ বিষয়টি নিশ্চিত করেন।
পুলিশ সুপার বলেন, মডেল মসজিদ ও ইসলামী সেন্টার কম্পাউন্ডের ভেতরে হিন্দি গান বাজিয়ে নাচগানের টিকটক ভিডিও ধারণ করে তা ডিডব্লিউ ইয়াসিন ও সুমাইয়া জিরো জিরো এইট নামীয় লাইক আইডি থেকে আপলোড দিয়ে প্রচার করায় তা সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে পড়লে এনিয়ে মসজিদের পবিত্রতা রক্ষাসহ সাধারণ মুসল্লীদের মধ্যে অসন্তোষ সৃষ্টি হয়।
বিষয়টি নিয়ে বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশ হলে তা আমাদের নজরে আসার পর ধর্মীয় অনুভূতিতে আঘাতকারী ওই টিকটক ভিডিও নির্মাতা ইয়াসিনকে আইনের আওতায় হয়।
আটক ইয়াসিনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হবে বলে জানান পুলিশ সুপার।
ফলোয়ার ও লাইক বাড়ানোর জন্য এধরণের কুরুচিসম্পন্ন কর্মকান্ড পরিহারের আহ্বান জানিয়ে পুলিশ সুপার ফারুক আহমেদ বলেন, এধরণের ভিডিও আমাদের যুবসমাজকে অবক্ষয়ের পথে নিয়ে যাচ্ছে। তাই যুব ও তরুণ সমাজের মেধাকে ভালো কাজে লাগালে সমাজ ও দেশ ভালো কিছু পাবে।
প্রেসব্রিফিংয়ে জানানো হয়, কুমিল্লার দাউদকান্দি উপজেলার টোলপ্লাজার কাছাকাছি মডেল মসজিদ ও ইসলামী সেন্টারের কম্পাউন্ডের ভেতরে নাচগানের টিকটক শুটিংয়ের ভিডিও ধারণ করে তা সোশ্যাল মিডিয়ায় প্রচার করায় শনিবার দিবাগত রাতে কুমিল্লার দেবিদ্বারের ভিংলাবাড়ি গ্রামের নিজ বাড়ি থেকে টিকটক ভিডিওর নির্মাতা ইয়াসিনকে জেলা গোয়েন্দা পুলিশের একটি টিম গ্রেফতার করে।
প্রসঙ্গত, গত ২১ জুলাই টিকটক ভিডিওটি মসজিদ কম্পাউন্ডে ধারণ করে তা ইয়াসিন ও সুমাইয়া নামে লাইকি আইডিতে আপলোড দিলে তা ভাইরাল হয়ে পড়ে।



 

Show all comments
  • ম নাছিরউদ্দীন শাহ ৮ আগস্ট, ২০২১, ৭:৪৫ পিএম says : 0
    এরা কি ইহুদী কাফের ইসরায়েলের জর্ম? এদের পিতৃ পরিচয় কি?এদের নাম মুসলমানদের হলেও এরা মুসলমান নামদারী এদের কঠোরভাবে শাস্তি আওতায় আনা হোক। দেশের আইন শৃংখলা বাহিনী পুলিশ কে অভিনন্দন।কিছু কিছু ব‍্যাপারে রাষ্ট্র জরুরী কঠোর সিদ্ধান্ত নিবেন। আল্লাহর ঘর মসজিদের পবিত্র এই জালেম জাহান্নামের কিট গুলো কতবড় সাহসিকতার পরিচয় মসজিদে নাচানাচি। কঠোরতা অবলম্বন করুন এদের প্রতি দয়া নেই। ডিজিটাল নিরাপত্তা আইন। ধর্মদ্রোহীতা মসজিদের পবিত্রতা নষ্টের বিচার করুন। আল্লাহ্ আপনাদের সহযোগিতা করবেন। আল্লাহর দয়া রহমত পাবেন। ইনশাআল্লাহ।
    Total Reply(0) Reply
  • Daudul Islam ৮ আগস্ট, ২০২১, ৮:০১ পিএম says : 0
    এদের এমন শাস্তি দেয়া উচিৎ যেন ভবিষ্যতে এই ধরণের দুঃসাহস আর কেউ না করে.
    Total Reply(0) Reply
  • সোহাগ তানভীর ৮ আগস্ট, ২০২১, ৮:০১ পিএম says : 0
    এইসব উম্মাদ টিকটকারদের কঠিক শাস্তি দেওয়া হোক। এবং এদের কঠোর হাতে দমন করার দাবি করছি।
    Total Reply(0) Reply
  • Enamul Karim Sazu ৮ আগস্ট, ২০২১, ৮:০১ পিএম says : 0
    এগুলাকে বস্তায় ভরে বুড়িগঙ্গা ফেলে দেওয়া হোক!
    Total Reply(0) Reply
  • MD Wadudul Azad Mintu ৮ আগস্ট, ২০২১, ৮:০২ পিএম says : 0
    ছেলেটার একা নয় মেয়েটাও একই অপরাধে অভিযুক্ত। দুজনকেই আইনের আওতায় এনে কঠোর শান্তির জন্য জোরাল দাবি করছি।
    Total Reply(0) Reply
  • Mohammad Iqbal ৮ আগস্ট, ২০২১, ৮:০২ পিএম says : 0
    পবিত্র মসজিদে এ ধরণের বেহায়াপনা সহ্য করা যায়না। এ ঘটনায় জড়িত হায়েনা গুলোর দৃষ্টান্তমূলক শাস্তি চাই।হায়েনা গুলো বে ওয়ারিশ হিসাবে ছেড়ে দেওয়ার অপরাধে এদের অবিভাবক দেরকেও আইনের আওতায় আনা জরুরী।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গ্রেফতার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ