Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সাধারণ লোকজনকে হয়রানির অভিযোগ

টেকনাফে আসামি ছিনতাইয়ের ঘটনা

কক্সবাজার ব্যুরো | প্রকাশের সময় : ৮ আগস্ট, ২০২১, ১২:০২ এএম

টেকনাফে পুলিশের কাছ থেকে আসামি ছিনতাই এর ঘটনার জের ধরে এলাকার সাধারণ নারী পুরুষ নির্যাতনের শিকার হচ্ছে বলে অভিযোগ পাওয়া গেছে। গত বৃহস্পতিবার পুলিশ ছোট হাবিব পাড়া থেকে ৫/৬ টি মামলার আসামি দুধর্ষ ডাকাত হাবিবুর রহমানকে আটক করে। হাতকড়া দিয়ে তাকে থানায় নিয়ে আসার সময় তার আত্মীয়স্বজন এবং সন্ত্রাসীরা পুলিশের উপর হামলা করে তাকে ছিনিয়ে নেয়। এসময় তিন পুলিশ সদস্যও মারাত্মকভাবে আহত হয়।

এই ঘটনার জের ধরে এখন ছোট হাবিব পাড়া, বড় হাবিব পাড়াসহ পার্শ্ববর্তী এলাকায় রাত দিন চলছে পুলিশি অভিযান। পুরুষ মহিলা নির্বিশেষে সবাইকে নির্যাতন করা হচ্ছে বলে এলাকার অভিযোগ করেছেন এলাকাবাসী। জানা গেছে, রাতদিন পুলিশের অভিযানের কারণে এলাকা প্রায় মানবশূন্য হয়ে পড়েছে। এতে করে প্রতি রাতে সেখানে চুরি ডাকাতি সংঘটিত হচ্ছে। এলাকার নিরীহ লোকজন একদিকে পুলিশি হয়রানি থেকে বাঁচার জন্য ঘরবাড়ি ছেড়ে পালাচ্ছে। অন্যদিকে এই সুযোগে চোর-ডাকাতরা দোকান পাটসহ বিভিন্ন বাসাবাড়িতে চুরি ডাকাতি করে নিয়ে যাচ্ছে স্বর্ণ টাকাসহ মূল্যবান মালামাল।

স্থানীয় ওমর বিন খাত্তাব মাদরাসা ও হেফজ খানার শিক্ষকরাও আতঙ্কে মাদরাসায় আসতে পরছেনা বলে জানা গেছে। ওই মাদরাসার পাশের দোকানদার আবুল হোসেন জানিয়েছেন, গতরাতে তার দোকানসহ দুটি দোকান চুরি হয়েছে। পুলিশের ভয়ে তিনি দোকান ছেড়ে পালালেও চোরের দল তালা ভেঙে তার দোকানের দুই থেকে তিন লাখ টাকার মালামাল নিয়ে যায়। এছাড়া পার্শ্ববর্তী শাহপরীর দ্বীপের অধিবাসীর এক ভাড়া বাসা থেকে চোরের দল তালা ভেঙে নগদ টাকা স্বর্ণালঙ্কার ও কয়েক লক্ষ টাকার মালামাল নিয়ে যায়। গত রাতেও মোহাম্মদ ইয়সিনসহ ছোট হাবিব পাড়ার কয়েকজনের ঘর লুট হয়েছে বলে জানিয়েছেন মুঃ ইয়াসিন।

এলাকার জনপ্রতিনিধি আলেম-উলামা, ব্যবসায়ী ও নারী-পুরুষ নির্বিশেষে কেউ এখন বাড়িতে থাকতে পারছে না বলে জানা গেছে। ওই এলাকার ইউপি সদস্য মাওলানা হাফেজ সৈয়দুল ইসলাম সহ ২০/২৫ জনকে এ পর্যন্ত পুলিশ নির্বিচারে ধরে নিয়ে গেছে- এমন অভিযোগ নাম প্রকাশে এলাকার ভুক্তভোগী কয়েকজন। এভাবে এ পর্যন্ত পুলিশ ওই আসামি হাবিবের দুই বোনসহ ২৫ জন এলাকাবাসীকে আটক করেছে বলে জানা গেছে।

এ বিষয়ে টেকনাফ থানায় যোগাযোগ করা হলে কর্তব্যরত অফিসার জানান, টেকনাফের ছোট বাবিব পাড়ার দুধর্ষ ডাকাত হাবিবুর রহমানকে আটক করে থানায় নিয়ে আসা হচ্ছিল। এ সময় এলাকার সন্ত্রাসী লোকজন পুলিশের উপর আক্রমন করে তাকে ছিনিয়ে নেয়। এসময় তিন পুলিশও আহত হয়। এ ঘটনায় এ পর্যন্ত ২১ জনকে আটক করা হয়েছে। তবে আসামি হাবিবকে এখনো আটক করা সম্ভব হয়নি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পুলিশ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ