Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

সিলেটে চিহ্নিত মাদক ব্যবসায়ী ও কথিত সাংবাদিক সহযোগী সহ আটক

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ৭ আগস্ট, ২০২১, ৮:২৮ পিএম

সিলেটের শাহপরাণ এলাকা থেকে চিহ্নিত মাদক ব্যবসায়ী ও কথিত সাংবাদিক আবুল কালাম (৩৮) এবং তার সহযোগী মিঠুন কুমার দাসকে (২০) গ্রেফতার করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)-৯। তাদের কাছে থেকে জব্দ করা হয়েছে দেড় হাজারের অধিক পিস ইয়াবা ট্যাবলেট।

গত শুক্রবার (৬ আগস্ট) রাতে শাহপরাণ থানাধীন সাদিপুর-২ এর নয়াগাঁও এলাকা থেকে গ্রেফতার করা হয় তাদেরকে। গ্রেফতারকৃত আবুল কালাম সিলেটের জকিগঞ্জ থানার শাহিদাবাদ গ্রামের মৃত আব্দুস সোবহানের পূত্র ও মিঠুন কুমার দাস একই থানার আমুরশীদ গ্রামের তপন কুমার দাসের পূত্র।

গ্রেফতার হওয়া আবুল কালামের ফেসবুক আইডি ঘুরে দেখা যায়, তিনি জাতীয় স্বেচ্ছাসেবক পার্টির সিলেট জেলা শাখার সভাপতি ও দৈনিক স্বদেশ প্রতিদিন নামক পত্রিকার সিলেট প্রতিনিধি।

র‌্যাব জানায়, শুক্রবার রাত সোয়া ৭ টার দিকে র‌্যাব-৯ এর সদর কোম্পানি (সদর ক্যাম্প, সিলেট)-এর একটি দল শাহপরাণ থানাধীন সাদিপুর-২ এলাকার বোরহান উদ্দিন মাজার রোডের মাদার শেড ভিলার ২য় তলার দক্ষিণ পাশের ফ্ল্যাটে অভিযান চালিয়ে মাদক ব্যবসায়ী আবুল কালাম ও মিঠুন কুমার দাসকে গ্রেফতার করতে সমর্থ হয় র‌্যাব। এ সময় জব্দ করা হয় তাদের কাছ থেকে ১ হাজার ৫ শ ৪৪ পিস ইয়াবা ট্যাবলেট ।

জানা যায়, আবুল কালাম দীর্ঘদিন যাবত সিলেটে মাদক ব্যবসা করে আসছে। বিভিন্ন ইলেকট্রনিক্স ডিভাইসের ভেতরে লুকিয়ে মাদকদ্রব্য এক স্থান থেকে অন্য স্থানে পাঠান। কালামের এমন গোপন কৌশলের ফাঁদে পা দিয়ে অনেক নিরীহ লোক আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর হাতে গ্রেফতার হয়ে এখন কারাগারে। নির্বিঘ্নে মাদক ব্যবসা চালাতে কালাম নিজেকে কখনো সাংবাদিক ও কখনো আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যসহ বিভিন্ন সময় বিভিন্ন পরিচয় দিয়ে নিজের কুকীর্তি আড়াল করতেন।গ্রেফতার অভিযানে নেতৃত্ব দেন র‌্যাব-৯ এর অধিনায়ক লে. কর্নেল আবু মুসা মো. শরীফুল ইসলাম (পিএসসি, এএসসি), মেজর মাহফুজুর রহমান ও অতিরিক্ত পুলিশ সুপার সামিউল আলম।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সিলেট


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ