Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

শাকবাড়িয়া বেড়িবাঁধের মেরামত কাজ শুরু

কয়রা (খুলনা) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ৫ আগস্ট, ২০২১, ১২:০১ এএম

খুলনার সুন্দরবন উপক‚লীয় জনপদ কয়রায় পানি উন্নয়ন বোর্ডের শাকবাড়িয়া গ্রামে কপোতাক্ষ নদ সংলগ্ন ১ হাজার মিটার বেড়িবাঁধের মেরামত কাজ শুরু করেছে ঠিকাদারী প্রতিষ্ঠান মেসার্স আলী কর্পোরেশন। জাপান ইন্টারন্যাশনাল কো-অপারশেন (জাইকা) এর অর্থায়নে ১ কোটি টাকা ব্যয়ে ক্ষতিগ্রস্ত বেড়িবাঁধে মাটির কাজসহ বালু ভর্তি বস্তা প্লেসিং করার কাজ দ্রæত গতিতে এগিয়ে চলেছে।
ঠিকাদারী প্রতিষ্ঠানের ম্যানেজার মিজানুর রহমান ও নাসিম বাদশা জানিয়েছেন, বর্তমানে ভেকু মেশিন দিয়ে মাটি কেটে বেড়িবাঁধ প্রশস্ত করার কাজ চলছে। মাটির কাজ সম্পন্ন হলে ১৭৫ কেজির বালু ভর্তি বস্তা বেড়িবাঁধ রক্ষায় রিভার সাইটে প্লেসিং করা হবে। শাকবাড়িয়া গ্রামের খগেন্দ্রনাথ গাইন বলেন, দীর্ঘদিন পর বেড়িবাঁধের মেরামত কাজ শুরু হওয়ায় এলাকার মানুষের মাঝে স্বস্তি বিরাজ করছে। বেড়িবাঁধটির মেরামত কাজ সম্পন্ন হলে এখানকার মানুষের বসতবাড়ি, গাছপালা, মৎস্য ঘের ও ফসলি জমি রক্ষা পাবে কপোতাক্ষ নদের ভাঙনের কবল থেকে। পানি উন্নয়ন বোর্ডের সেকশন কর্মকর্তা উপ-সহকারী প্রকৌশলী মশিউল আবেদিন বলেন, পাউবোর তত্বাবধানে ১ হাজার মিটার শাকবাড়িয়া বেড়িবাঁধের নির্মাণ কাজ পুরোদমে এগিয়ে চলেছে। খুব শীঘ্রই এর মেরামত কাজ শেষ হবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বেড়িবাঁধ

৬ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ