Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

রূপগঞ্জের লেদার কারখানার আগুন নিয়ন্ত্রণে

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৪ আগস্ট, ২০২১, ৩:৪১ পিএম

নিয়ন্ত্রণে এসেছে নারায়ণগঞ্জের রূপগঞ্জের চামড়া কারখানার কেমিকেল গোডাউনে লাগা আগুন। ফায়ার সার্ভিসের ১৪ ইউনিটের প্রায় দেড় ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। বুধবার দুপুর ২.৩০ মিনিটের দিকে আগুন নিয়ন্ত্রণে আসে বলে জানান ফায়ার সার্ভিসের নিয়ন্ত্রণ কক্ষের অপারেটর মো. শাহাদাত হোসেন।

শাহাদাত হোসেন বলেন, এখন পর্যন্ত কোনো হতাহতের খবর পাওয়া যায়নি। ক্ষয়ক্ষতির বিষয়ে এখনই কিছু বলা যাচ্ছে না। আগুন এখনো পুরোপুরি নেভানো যায়নি, নিয়ন্ত্রণে রয়েছে।

এর আগে ফায়ার সার্ভিসের অপারেটর জিয়াউর রহমান জানিয়েছিলেন, রূপগঞ্জের ওই কারখানায় দুপুর ১২টা ১৫ মিনিটের দিকে আগুন লাগে।
জানা যায়, আগুনে মিলের কাঁচামাল, কেমিকেল ও উৎপাদিত পণ্যসহ বিপুল পরিমাণ মালামাল পুড়ে গেছে। আগুন লাগার সঙ্গে সঙ্গে কর্মরত শ্রমিকদের দ্রুত বাইরে বের করে দেওয়ায় এখনো কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।

এদিকে রূপগঞ্জ উপজেলার নির্বাহী অফিসার শাহ নুসরাত জাহানও সহকারী কমিশনার আতিকুল ইসলাম ঘটনাস্থল পরিদর্শন করেছেন। এ সময় শাহ নুসরাত জাহান জানান, দুপুর ২টায় আগুন নিয়ন্ত্রণে আসে।

প্রাথমিকভাবে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত বলে ধারণা করা হলেও অগ্নিকাণ্ডের মূল কারণ এখনো জানা যায়নি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আগুন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ