Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

ক্ষতি হয়েছে সামান্যই

পদ্মা সেতুতে ফেরির ধাক্কা প্রসঙ্গে প্রকল্প পরিচালক

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ২৪ জুলাই, ২০২১, ১২:০০ এএম

নির্মাণাধীন পদ্মা সেতুর পিলারের সঙ্গে যাত্রীবাহী ফেরি শাহজালালের ধাক্কা প্রসঙ্গে পদ্মা বহুমুখী সেতু প্রকল্পের প্রকল্প পরিচালক শফিকুল ইসলাম বলেছেন, ফেরির ধাক্কায় সামান্যই ক্ষতি হয়েছে। এটা কোনো ব্যাপার না। তিনি বলেন, ধাক্কা লাগতে পারে এমন চিন্তা তো আমাদের ছিল, যেহেতু বড় নদীর মধ্যে বড় জাহাজ যাবে। সেই প্রভিশন আছে, ধাক্কা লাগতে পারে।
গতকাল শুক্রবার বিকেলে গণমাধ্যমকে তিনি বলেন, পদ্মা বহুমুখী সেতুর পিলারের সঙ্গে রো রো ফেরির সংঘর্ষের ঘটনায় সেতুর কোনো ক্ষতি হয়নি। যেটুকু আঘাত লেগেছে, সেটা নিয়ে চিন্তিত নন পদ্মা সেতু নির্মাণ সংশ্লিষ্টরা। তিনি বলেন, পদ্মা সেতুর কাঠামো এমনভাবে তৈরি করা হয়েছে, এটি পাঁচ হাজার টন পর্যন্ত আঘাত সহনীয়। পদ্মা সেতু প্রকল্পের একজন প্রকৌশলী বলেন, আমরা ঘটনাটি তদন্ত করছি। এর পেছনে কিছু আছে কি না তা জানতে থানায় একটি সাধারণ ডায়েরি করা হবে।
উল্লেখ্য, গতকাল শুক্রবার সকাল পৌনে ১০টার দিকে মাদারীপুরের বাংলাবাজার ঘাট থেকে মুন্সিগঞ্জের শিমুলিয়া ঘাটে আসার পথে রো রো ফেরি শাহজালালের পদ্মা সেতুর ১৭ নম্বর পিলারের সাথে ধাক্কা লাগে। এতে ফেরির ২০ যাত্রী আহত হন বলে জানা গেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পদ্মা সেতু

১১ জানুয়ারি, ২০২৩
৩১ অক্টোবর, ২০২২
২৮ সেপ্টেম্বর, ২০২২
২৬ আগস্ট, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ