Inqilab Logo

সোমবার, ২০ মে ২০২৪, ০৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সাগরে লঘুচাপের সম্ভাবনা, আরও বাড়তে পারে বৃষ্টিপাত

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২২ জুলাই, ২০২১, ৩:২২ পিএম

উত্তর বঙ্গোপসাগরে আগামী তিন দিনে একটি লঘুচাপ সৃষ্টির সম্ভাবনা আছে বলে জানিয়েছে আবহাওয়া অফিস। এ কারণে দেশে বৃষ্টিপাতের প্রবণতাও বৃদ্ধি পেতে পারে। আগামী ৭২ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে এ কথা জানানো হয়েছে।

আগামী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, সিলেট বিভাগের অনেক জায়গায় এবং রাজশাহী, রংপুর, ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে অতি ভারী বর্ষণ হতে পারে।
এছাড়া রাজধানীতে আজ বৃহস্পতিবার সকাল থেকেই আকাশ মেঘলা। আগামী ৪৮ ঘণ্টা ঢাকাসহ দেশের বিভিন্ন জায়গায় ভারী থেকে অতি ভারী বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।
আজ রাতের মধ্যে লঘুচাপটি খুলনা বা সাতক্ষীরা উপকূল দিয়ে বাংলাদেশে প্রবেশ করতে পারে। ওই মেঘমালার সঙ্গে দমকা হাওয়াও বইতে পারে। এতে আরও দুই থেকে তিন দিন দেশের দক্ষিণ-পশ্চিম ও মধ্যাঞ্চলে ভারী থেকে অতি ভারী বৃষ্টি হতে পারে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বৃষ্টিপাত

৫ অক্টোবর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ