Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

মালয়েশিয়ায় ঈদুল আজহা উদযাপিত

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২০ জুলাই, ২০২১, ১০:৫৮ এএম

কুয়ালালামপুরের বাংলাদেশি অধ্যুষিত কোতারায়ায় সুরাওতে স্থানীয় সময় সকাল ৮টায় ঈদের নামাজের জামাত হয়। একই সময়ে সীমিত পরিসরে নামাজ হয় পুচং এর সুরাও আন নুর তাকওয়া ও টিটিওয়াংসার সুরাও বায়তুল মোকাররমসহ বেশকিছু স্থানে।

তবে বেশিরভাগ প্রবাসীই এবার নামাজ আদায় করতে পারেননি। ঘরবন্দি সময় কাটিয়েছেন। শুধু কুয়ালালামপুর নয় বাইরের প্রদেশগুলোতেও অনেকটা একই চিত্র। এসব প্রদেশগুলোতে যথাযোগ্য মর্যাদায় স্বাস্থ্যবিধি মেনে সীমিত পরিসরে নামাজ আদায় করেছেন প্রবাসীরা।

নামাজ শেষে দোয়ায় করোনার প্রাদুর্ভাব থেকে সবাইকে সুস্থ রাখার জন্য মহান রাব্বুল আলামিনের কাছে প্রার্থনা করা হয়। একই সঙ্গে টানা লকডাউনে সমস্যায় থাকা প্রবাসীদের জন্যও দোয়া করা হয়।

নামাজ আদায়ের পর সরকারের বিধিনিষেধ মেনে নির্দিষ্ট স্থানে পশু কোরবানি দিতে ব্যস্ত হয়ে পড়েন অনেকে। যদিও অন্যান্যবারের মতো এ বছর পশু কোরবানি দেয়ার অনুমতি মেলেনি অনেকেরই।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মালয়েশিয়া

৯ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ