Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

মাদারীপুরের পদ্মা সেতু এলাকা থেকে ভারতীয় নাগরিক গ্রেফতার

মাদারীপুর থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ জুলাই, ২০২১, ৫:০৯ পিএম

মাদারীপুরের শিবচরের পদ্মা সেতু এলাকা থেকে অবৈধভাবে অনুপ্রবেশের অভিযোগে গৌরী (৪০) নামের এক ভারতীয় নাগরিককে গ্রেফতার করেছে পুলিশ।

সোমবার (১২ জুলাই) দুপুরে শিবচর থানার কাঠালবাড়ী ইউনিয়নের বাবু মোল্যার কান্দি গ্রামের পদ্মা বহুমুখী সেতুর এসএ-থ্রি এর সামনে রাস্তার উপর থেকে তাকে আটক করা হয়। তবে মঙ্গলবার দুপুরে শিবচর থানা পুলিশের পক্ষে গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করা হয়।

আটককৃত গৌরী ভারতের বিহার রাজ্যের মোজাফরপুর জেলার মাদিয়া পালের স্ত্রী ও ওই এলাকার রগুর মেয়ে বলে জানিয়েছে পুলিশ।

শিবচর থানার উপ পরিদর্শক (সেকেন্ড অফিসার, অপারেশন) মো. রবিউল ইসলাম জানান, সোমবার শিবচরের কাঠালবাড়ি ইউনিয়নের সিমানা এলাকায় সন্দেহভাজন ওই ব্যক্তি ঘোরাফেরা করলে সেনাবাহিনী তাকে জিজ্ঞাসাবাদ করে। কিন্তু তার ভাষা এবং চালচলন সন্দেহজনক হওয়ায় তাকে আটক করা হয়। পরে শিবচর থানায় খবর দিলে ওই ভারতীয় নাগরিককে থানায় নিয়ে আসা হয়। পরে জিজ্ঞাসাবাদ করলে ওই ব্যক্তি হিন্দীতে কথা বলেন। ভারতের বিহার রাজ্যের বাসিন্দা।ওই ভারতীয় নাগরিক বাংলাদেশে প্রবেশের কোনো বৈধ কাগজপত্র দেখাতে পারেননি। তাই থানায় তার বিরুদ্ধে ১৯৫২ সালের বাংলাদেশ কন্ট্রোল অফ এন্ট্রি অ্যাক্ট আইনে মামলা করা হয়েছে। মঙ্গলবার সকালে অভিযোগপত্র দাখিল করে তাকে আদালতে পাঠানো হয়েছে।
উল্লেখ্য গত ১৭ মাসে পদ্মা সেতুর এলাকার শরীয়তপুর অংশ থেকে ১১ ভারতীয় নাগরিক গ্রেফতার করেছে পুলিশ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গ্রেফতার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ