Inqilab Logo

রোববার, ০২ জুন ২০২৪, ১৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সড়কে ঝরল ৬ প্রাণ

ট্রাকচাপায় প্রাণ গেল শিক্ষার্থীর

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৪ জুলাই, ২০২১, ১২:০০ এএম

দেশের বিভিন্ন স্থানে সড়ক দুর্ঘটনায় ৬ জনের মৃত্যু হয়েছে। বগুড়ায় বালুবাহী ট্রাক চাপায় রিপন মিয়া (৩০) নামে এক কলেজ শিক্ষার্থীর মৃত্যু হয়। অন্যদিকে, কুমিল্লা-সিলেট মহাসড়কের চরবাকর ও থোল্লার মোড় এলাকায় পৃথক সড়ক দুর্ঘটনায় ৪ জন নিহত এবং দুইজন আহত হয়েছে।

বগুড়া ব্যুরো জানায়, নিহত রিপন সরকারি আজিজুল হক কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী এবং শিবগঞ্জ উপজেলার ভবানীগঞ্জ ইউনিয়নের বুজরুক মাঝিড়া গ্রামের দুলাল মন্ডলের ছেলে।

স্থানীয় ও নিহতের পরিবার সূত্রে জানা যায়, রিপন পড়াশোনার পাশাপাশি শহরের বেসরকারি একটি এনজিও প্রতিষ্ঠানে সিকিউরিটি সুপারভাইজার হিসেবে কাজ করতেন। সকালে কাজে যোগ দেয়ার জন্য বাড়ি থেকে রওনা হলে মহাসড়কে গোকুল ইউনিয়ন পরিষদের সামনে বালু বোঝাই ট্রাক তার মোটরসাইকেলকে পেছন থেকে ধাক্কা দেয়। এতে রিপন ছিটকে সড়কে পড়ে গেলে ওই ট্রাকটি তাকে চাপা দেয়। এতে ঘটনাস্থলে তিনি মারা যান। ঘটনার পরে ট্রাক রেখে ড্রাইভার ও হেলপার পালিয়ে যায়।

দেবিদ্বার (কুমিল্লা) উপজেলা সংবাদদাতা জানান, দুর্ঘটনায় নিহতরা হলেন, মুরাদনগর উপজেলার দারোরা গ্রামের মৃত বাচ্চু মিয়ার পুত্র আবুল কালাম (৪৫), রায়তলা গ্রামের লিটন মিয়ার স্ত্রী কামরুন্নাহার (৩০), ছালিয়াকান্দি গ্রামের বাবুল মিয়া (৪০) ও থোল্লার মোড় গ্রামের সোহেল মিয়ার শিশু পুত্র নিরব (৮)। আহতরা হলেন, কাজিয়াতল গ্রামের সফিকুল ইসলামের ছেলে আজিজুল হক (১০) ও রায়তলা গ্রামের মৃত বাচ্চু মিয়ার ছেলে অটো রিক্সা চালক লিটন মিয়া।

পুলিশ ও স্থানীয়রা জানায়, কুমিল্লা থেকে মুরাদনগরগামী একটি যাত্রীবাহী অটোরিক্সাকে পেছন দিক থেকে আসা অপর একটি মাল বোঝাই ট্রাক চর বাখর নামক স্থানে ধাক্কা দিলে অটোরিক্সাটি দুমড়ে মুচড়ে ছিটকে পড়ে যায়। এ সময় দ্রæতগামী ট্রাকের চাকায় পিষ্ঠ হয়ে তাদের মৃত্যু হয়।

মীরপুর হাইওয়ে পুলিশ ফাড়ির ইনচার্জ উজ্জল বলেন, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের লাঙ্গলবন্দ এলাকায় ব্রিজের মেরামত কাজ চলছে। ফলে কুমিল্লা-সিলেট মহাসড়কে হঠাৎ গাড়ীর চাপ বেড়ে গেছে। দুর্ঘটনায় কবলিত দু’টি টাক ও অটোরিক্সা উদ্ধার করা হয়েছে। মামলার প্রক্রিয়া চল

কালিয়াকৈর (গাজীপুর) উপজেলা সংবাদদাতা জানান, গাজীপুরের কালিয়াকৈরে মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় রেনু সরকার (৫৫) নামে এক গৃহবধুর মৃত্যু হয়েছে। মঙ্গলবার সকালে কালিয়াকৈর -মাওনা সড়কের উপজেলার কুতুবদিয়া এলাকায় এ সড়ক দুর্ঘটনা ঘটে। নিহত রেনু সরকার টাঙ্গাইল জেলার, দেলদুয়ার উপজেলার, লাউহাটি বন্নী এলাকার অনিল সরকারের স্ত্রী ।

জানা যায়, রেনু সরকার ঐদিন সকালে গাজীপুরের মাওনা এলাকায় তার ছেলের বাসা থেকে একটি সিএনজি যোগে বাড়িতে যাওয়ার পথে উপজেলার কুতুবদিয়া এলাকায় পৌঁছালে বিপরীত দিক থেকে আগত দ্রæতগামী একটি মাছবাহী ট্রাকের ধাক্কায় সিএনজি উল্টে খাদে পড়ে যায়। এ সময় ঐ গৃহবধু ঘটনাস্থলেই নিহত হন।

খবর পেয়ে কালিয়াকৈর থানা পুলিশ ঘটনাস্থল থেকে তার লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য গাজীপুর শহীদ তাজ উদ্দিন আহমেদ মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেছেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সড়ক


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ