Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

১৩২০ মেগাওয়াট তাপ বিদ্যুৎ কেন্দ্র

শ্রমিক অসন্তোষের জেরে হামলা বিক্ষোভ

কলাপাড়া (পটুয়াখালী) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১৪ জুলাই, ২০২১, ১২:০১ এএম

পটুয়াখালীর ১৩২০ মেগাওয়াট তাপ বিদ্যুৎ কেন্দ্রে শ্রমিক অসন্তোষের ঘটনা নিয়ে বাঙালী শ্রমিক ও বিদ্যুৎ কেন্দ্রের নিরাপত্তা কর্মীদের মধ্যে হামলার ঘটনা ঘটেছে। এ ঘটনায় সজিব নামে এক নিরাপত্তাকর্মী আহত হয়েছে। ভাঙচুর করা হয়েছে বিদ্যুৎ কেন্দ্রের গেটের নিরাপত্তাকর্মী বক্স।
গতকাল সকালে কলাপাড়া উপজেলার ধানখালী ইউনিয়নের ফুলতলী বাজারের নির্মানাধীন পাওয়ার প্লান্টে এ ঘটনা ঘটে। ঘটনার পরপর কলাপাড়া উপজেলা নির্বাহী অফিসার, পুলিশ, ডিবি পুলিশ ও আর্মড পুলিশসহ ব্যাপক আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এসময় কয়েকশ’ বাঙালী শ্রমিক গেটের সামনে বিক্ষোভ করে।
বাঙালী শ্রমিকদের অভিযোগ, শ্রমিকদের নিয়মানুযায়ী বেতন ভাতা না দিয়ে অপরিষ্কার কেন্টিনে থাকতে বাধ্য করছে কর্তৃপক্ষ। এছাড়া সামান্য ত্রæটি বিচ্যুতি হলেও গুনতে হয় মোটা অঙ্কের জরিমানা। এর প্রতিবাদ করায় শ্রমিকদের ছাটাই ঘোষণা এবং অভ্যন্তরে প্রবেশ করতে না দেয়ায় এ হামলার ঘটনা ঘটে।
পটুয়াখালী ১৩২০ মেগাওয়াট তাপ বিদ্যুৎ কেন্দ্রের তত্ত¡াবধায়ক প্রকোশলী ইকবাল করিম জানান, এটি একটি অনাকাক্সিক্ষত ঘটনা। শ্রমিকদের সাথে সমঝোতা বৈঠক হয়েছে। তারা ইতোমধ্যে কাজে যোগদান করেছেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শ্রমিক অসন্তোষ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ