Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

খুলনায় যেখানেই অক্সিজেন সংকট, সেখানেই বকুল করোনা সাপোর্ট সেন্টার

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ৯ জুলাই, ২০২১, ৮:৪৮ পিএম

খুলনায় করোনা রোগীদের অক্সিজেন সংকট দূর করতে এবং করোনায় জরুরী সেবা দিতে কাজ করে চলেছে বকুল করোনা সাপোর্ট সেন্টার ও ফ্রী অক্সিজেন সেবা কেন্দ্র। করোনার প্রারম্ভে গত বছরের ১৯ মার্চ বিএনপি'র ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশনায় খুলনা মহানগরীর খালিশপুর দৌলতপুর ও খানজাহান আলী থানা এলাকায় চালু করা হয় বকুল করোনা সাপোর্ট সেন্টার ও ফ্রী অক্সিজেন সেবা কেন্দ্র।

বিগত জাতীয় সংসদ নির্বাচনে খুলনা-৩ আসনে বিএনপি মনোনীত প্রার্থী আলহাজ্ব রফিকুল ইসলাম বকুল এর সহযোগিতায় এবং সাবেক ছাত্রদল ফোরামের উদ্যোগে তিনটি সিলিন্ডার নিয়ে সেবার যাত্রা শুরু হয়। এখন কমপক্ষে ১০০ টি সিলিন্ডার রয়েছে এই কেন্দ্রে। এখানকার স্বেচ্ছাসেবকরা সংবাদ পেলেই রৌদ্র-বৃষ্টি উপেক্ষা করে ছুটে যাচ্ছেন করোনা রোগীদের বাসায়, কখনো হাসপাতালে। জীবনের সর্বোচ্চ ঝুঁকি নিয়ে পৌঁছে দিচ্ছেন অক্সিজেনের সিলিন্ডার সম্পূর্ণ বিনামূল্যে।

করোনা সংক্রমণ মারাত্মক আকার ধারণ করায় সাধারণ মানুষের কথা বিবেচনা করে আজ শুক্রবার নগরীর খালিশপুরে আরো একটি কেন্দ্র খোলা হয়েছে। বেলা ১১ টায় কেন্দ্রটি উদ্বোধন করা হয়। এখান থেকে করোনা আক্রান্ত রোগীরা জরুরী অক্সিজেন সেবা পাবেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খুলনা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ